আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

দক্ষিণ সুনামগঞ্জে উৎসব মুখর পরিবেশে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২৬ ০১:১৯:৫৩

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি :: সারা দেশের ন্যায় সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস উজানীগাও সরকারি রশিদিয়া উচ্চ বিদ্যালয় ও হাজী আক্রম আলী দাখিল মাদ্রাসায় জাকজমকপূর্ণ আয়োজনে শিক্ষার্থীদের ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন ২০২০ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত বিরতিহীন ভাবে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

স্টুডেন্ট কেবিনেট নির্বাচনে জয়কলস উজানীগাও সরকারি রশিদিয়া উচ্চ বিদ্যালয়ে ১৭ জন প্রার্থীর মধ্যে নির্বাচনে ষষ্ঠ শ্রেণীতে ২টি শাখায় নাজমুল হাসান নাইম ও জাকির হোসেন বিজয়ী হয়। সপ্তম শ্রেণীতে বিজয়ী হয় জান্নাতুন ফেরদৌস, অষ্টম শ্রেণীতে বিজয়ী হয় তামান্না বেগম, নবম শ্রেণীতে ২টি শাখাতে সাদিয়া মিলি হাজিরা ও অপু দাস বিজয়ী হয় এবং দশম শ্রেণীতে ২টি শাখায় বিজয়ী হয় আব্দুর রাজ্জাক ও চিন্ময় চক্রবর্তী ।

এদিকে হাজী আক্রম আলী দাখিল মাদ্রাসায় ১৯৩ জন ভোটরের মধ্যে প্রার্থী হয় ১৩ জন। এরমধ্যে ৬ষ্ঠ শ্রেণি থেকে ৩ জন ছাত্রী, ৭ম শ্রেণি থেকে ১জন ছাত্র ও ২জন ছাত্রী, ৮ম শ্রেণি থেকে ২জন ছাত্র ও ১জন ছাত্রী, ৯ম শ্রেণি থেকে ২জন ছাত্রী এবং ১০ম শ্রেণি থেকে ২জন ছাত্র প্রতিদ্বন্দীতা করেন।

নির্বাচনে ষষ্ঠ শ্রেণীতে ৭৮ ভোট পেয়ে নাজুফা আক্তার সুরাইয়া বিজয়ী হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী জাকিয়া মমতাজ সাদিয়া পেয়েছে ৩৪ ভোট। সপ্তম শ্রেণীতে ৬৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছে নাহিদ খান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মায়মুনা আক্তার পেয়েছে ৪৭ ভোট। অষ্টম শ্রেণীতে ১১৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছে কাজী হুমায়রা মমতাজ মারিয়া। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোশাররফ হোসেন পেয়েছে ৯১ ভোট। নবম শ্রেণীতে ১৪৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছে তাছরিফা বেগম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আরিফা আক্তার জলি পেয়েছে ১৩২ ভোট এবং দশম শ্রেণীতে বিন ইয়ামিন ১৬১ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাকিল আহমদ পেয়েছে ১১৫ ভোট। উক্ত স্টুডেন্ট কেবিনেট নির্বাচনে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে শিক্ষার্থীরা তাদের পছন্দের প্রার্থীদের ভোট প্রয়োগ করেন।

এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা একাডেমিক সুপার ভাইজার নুরে আলম সিদ্দিকী বলেন, উপজেলার প্রত্যেকটি স্কুলে স্কুলে শিক্ষার্থীরা স্বতস্পূর্ত ভাবে নির্বাচনে অংশগ্রহণ করে শান্তিপূর্ণ ভাবে ভোট প্রয়োগ করেছে। এতে করে আগামী দিনে জাতীয় ও স্থানীয় নির্বাচনসহ বিভিন্ন নির্বাচনে তারা অংশগ্রহণ করার শিক্ষা অর্জন করতে সক্ষম হবে।

সিলেটভিউ২৪ডটকম/২৬ জানুয়ারি ২০২০/এসকে/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী