আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

আলহাজ্ব আব্দুল মতলিব উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ী অনুষ্ঠান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২৭ ১৫:২৯:৪১

সুনামগঞ্জ :: সুনামগঞ্জের দিরাইয়ে আলহাজ্ব আব্দুল মতলিব উচ্চ বিদ্যালয়ের বার্ষিক মিলাদ মাহফিল, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আলহাজ্ব মাসুক মিয়ার ১ম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে দোয়া ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান গতকাল বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ লুৎফুর রহমানের সভাপতিত্বে ও আব্দুল কাদিরের সঞ্চালনায় মিলাদ ও দোয়া মাহফিলে মোনাজাত করেন তারাপাশা মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুর রকিব। মোনাজাতে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আলহাজ্ব মাসুক মিয়ার রুহের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

মিলাদ ও দোয়া মাহফিল শেষে এবারের এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ী অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের দাতা সদস্য মোঃ সুজন মিয়া, অভিভাবক সদস্য গোলাম রব্বানী, কামাল খান, শিক্ষক রঞ্জিত কুমার দাস, মোঃ মহিউদ্দিন।

বিদায়ী বক্তব্যে বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফুর রহমান বলেন- বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আলহাজ্ব মাসুক মিয়া ছিলেন এক মহতি ব্যক্তি। দুর্গম এলাকায় তিনি নিজ জমি দান করেছেন, একই সাথে নিজ অর্থ ব্যায় করে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছেন। তাঁর শ্রম ও মেধায় এই বিদ্যালয় অত্র এলাকার গৌরব অর্জন করেছে। হাওরপাড়ের দরিদ্র শিক্ষার্থীরা পড়ালেখার সুযোগ পাচ্ছে।

বিদ্যালয়ের দাতা সদস্য মোঃ সুজন মিয়া বলেন- আমার বাবা আলহাজ্ব মাসুক মিয়া শিক্ষার উন্নয়নের জন্য আজীবন কাজ করে গেছেন। তাঁর প্রতিষ্ঠিত এ বিদ্যালয় আজ দিরাই উপজেলার অন্যতম একটি। আমি প্রত্যাশা রাখি, এই বিদ্যালয় সুনামগঞ্জ জেলার মধ্যে শ্রেষ্ঠত্বের স্বীকৃতি পাবে। এসএসসি বিদায়ী শিক্ষার্থীরা এ বিদ্যালয়ের সুনাম অতীতে যেমন অর্জন করেছে, ভবিষ্যতেও তা অব্যাহত রাখবে।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আলহাজ্ব আব্দুল মতলিব উচ্চ বিদ্যালয় জামে মসজিদের মোতাওয়াল্লি আব্দুল হামিদ, এলাকার বিশিষ্ট শালিশ ব্যক্তিত্ব হবিবুর রহমান চৌধুরী, সৈয়দ তহুর আলী, আশিক মিয়া, অভিভাবক সদস্য চুনু মিয়া, বুরহান উদ্দিন, মোছাঃ আলিমা বেগম, তারাপাশা মহিলা মাদরাসার নির্বাহী মুহতামিম মাওলানা শায়খুল ইসলাম, মাওলানা আব্দুর রহমান, মাওলানা বুরহান উদ্দিন, মাওলানা ফারুক আলী, মাওলানা সৈয়দ উমেদ আলী, মাওলানা ফয়জুল হাসান, মাওলানা আলমগীর হুসাইন, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা পারভেজ আহমদ, দৈনিক আজকের বসুন্ধরা পত্রিকার সিলেটের স্টাফ রিপোর্টার দিলুয়ার হোসেন, আনহার গাজী চৌধুরী, ইয়াকুব উল্লাহ, বিদ্যালয়ের শিক্ষক মোঃ নুর উদ্দিন, আনোয়ার হোসেন, জ্যোতিশ বাবু, দুলালী চৌধুরী, শারমিন আক্তার, ইমরান আহমদ জীবন, মিসবাহ উদ্দিন, রাজা মিয়া, আমিন মিয়া প্রমুখ।

অনুষ্ঠান শেষে বিদায়ী শিক্ষার্থীদের মানপত্র ও উপহার প্রদান করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/২৭ জানুয়ারি ২০২০/প্রেবি/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী