আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

সুনামগঞ্জের রাজনীতিবিদ মুক্তিযোদ্ধা লেইছ আর নেই

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২৭ ২২:২০:৪৩

সুনামগঞ্জ প্রতিনিধি :: বাংলাদেশ ছাত্রলীগ (রব) এর সুনামগঞ্জ জেলার সাবেক সভাপতি তুখোড় ছাত্রনেতা মুক্তিযোদ্ধা আবুল লেইছ ওরফে মামুন আর নেই।

সোমবার (২৭ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ব বিদ্যালয় (পিজি) হাসপাতালে চিকিৎসাধীন  অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন (ইন্নাল্লিলাহি...রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর।

গত প্রায় ২ মাস আগে পেটে টিউমারজনিত ক্যান্সারে আক্রান্ত হয়ে রাজধানীর বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা নেন। রোগ সনাক্তের পর তাঁকে কয়েক দফা পিজি হাসপাতালে ভর্তি হয়ে থেরাপি গ্রহণ করতে হয়। তাঁর তৃতীয় ও সর্বশেষ থেরাপি গত ২২ জানুয়ারি গ্রহণের পর অবস্থার দ্রুত অবনতি হতে থাকে। সোমবার সন্ধ্যায় তিনি না ফেরার দেশে চলে যান।

ব্যক্তিগত জীবনে তিনি রাজনীতির পাশাপাশি ব্যবসায় জড়িত ছিলেন। স্বাধীনতা উত্তরকালে সুনামগঞ্জের ছাত্র রাজনীতিতে সুপরিচিতি লাভ করেন।  ছাত্রলীগের বিভক্তির পর ছাত্রলীগ (রব) এর প্রধান সংগঠক হিসেবে জেলায় অবস্থান নেন তিনি। ১৯৭৩ সালে তিনি সংগঠনটির সভাপতি ও মরহুম মমিনুল মউজদীন সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন। তাঁর নেতৃত্বে সংগঠনটি সুনামগঞ্জে সুদৃঢ় অবস্থান নেয়। একই বছর তিনি সুনামগঞ্জ কলেজ ছাত্র সংসদ নির্বাচনে সহ সভাপতি পদে প্রতিদ্ব›িদ্বতা করেন। পরবর্তিতে তিনি ঢাকার মোহাম্মদপুরে স্থায়ীভাবে বসবাস করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন পুত্র- এক পত্রবধু, নাতি-নাতনি ও বয়োজ্যোষ্ঠ তিন ভাইসহ অসংখ্য আত্মীয়স্বজন রেখে যান। তিনি ছিলেন সর্বকনিষ্ট ।

আবুল লেইছ মামুনের গ্রামের বাড়ী জেলার ছাতক উপজেলার ছাতক ইউনিয়নের মল্লিকপুরে। তিনি সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক মসয়ুদুল হাসানের চাচাতো ভাই।

আবুল লেইছ মামুনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ। অন্যান্যের মধ্যে শোক প্রকাশ করেছেন সাবেক সংসদ সদস্য নজির হোসেন, জেলা আইনজীবী সমিতি ও সুনামগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাড. শহীদুজ্জামান চৌধুরী, জেলা আইনজীবী সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা আলী আমজদ, অ্যাড. রইস উদ্দিন , মুক্তিযোদ্ধা অ্যাড. বজলুল মজিদ চৌধুরী খসরু, অ্যাড. হুমায়ূন মঞ্জুর চৌধুরী, অ্যাড. চাঁন মিয়া, পাবিলিক প্রসিকিউটর অ্যাড.শামছুন্নাহার শাহানা রব্বানী, সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. আইনুল ইসলাম বাবলু, অ্যাড. রুহুল তুহীন, জাসদ নেতা দেওয়ান ইসকান্দার রাজা চৌধুরী (সুবক্ত রাজা), মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, মালেক হোসেন পীর, জেলা বিএনপির সহ সভাপতি নাদীর আহমদ, জাসদ সভাপতি এনামুজ্জামান চৌধুরী, সুনামকণ্ঠের সম্পাদক বিজন সেন রায়, প্রেসক্লাবের সহ সভাপতি রওনক আহমদ বখত, সাধারণ সম্পাদক শেরগুল আহমদ, রির্পোটার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, কালের কন্ঠের প্রতিনিধি শামস শামীম  রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরী প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/২৭ জানুয়ারি ২০২০/শহীদ/পিডি


@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী