আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

জামালগঞ্জে বৈদেশিক কাজে দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-১৯ ২০:২৫:৫৬

সিলেটভিউ ডেস্ক :: সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় "জেনে বুঝে বিদেশ যাই,অর্থ সম্মান দুটোই পাই"এ প্রতিপাদ্যকে সামনে রেখে 'বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা' শীর্ষক প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) সকালে উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে উক্ত  প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা পালের সভাপতিত্বে সেমিনারে বক্তব্য দেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বীনা রানী তালুকদার, ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দী রাজু, ওসি (তদন্ত) মো. আমিনূল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মাহবুবুল হক, সমাজসেবা অফিসার মো. ফয়সাল কবীর, যুব উন্নয়ন কর্মকর্তা মো. মিলন, সাচনাবাজার ইউপি চেয়ারম্যান নূরুল হক আফিন্দী, উত্তর ইউপি চেয়ারম্যান মো. রজব আলী, সদর ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ সাজিব, সরকারি সকল প্রতিষ্ঠানের একাধিক কর্মকর্তা, উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকগন, আলিয়া মাদ্রাসা সুপারগন সহ সাংবাদিক অঞ্জন পুরকায়স্থ, মো. ওয়ালী উল্লাহ সরকার, তৌহিদ চৌধুরী প্রদীপ, উত্তর ইউনিয়ন প্যানেল চেয়ারম্যান ও উপজেলা যুগান্তর প্রতিনিধি হাবিবুর রহমানসহ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা পাল বলেন বিভিন্ন ছদ্মবেশে দালাল আমাদের আশেপাশেই থাকে, গ্রামের প্রত্যন্ত অঞ্চলের দরিদ্র ও নিরক্ষর নারী ও পুরুষদেরকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে অবৈধভাবে বিদেশ পাঠায়, যার কারনে সেখানে গিয়ে তাদের বিভিন্ন সমস্যায় পড়তে হয়, তখন সরকারেরও সহযোগিতা করার ইচ্ছে থাকলেও বিভিন্ন আইনি জটিলতায় থাকায় সহযোগিতা করতে বেগ পোহাতে হয়।

তিনি আরও বলেন, বিভিন্ন দেশের ভাষা এবং অন্যান্য  বিষয়ের উপর প্রশিক্ষণ থাকলে সরকারীভাবে খুব কম খরচে বিদেশ গিয়ে অনেক টাকা বেতনে কাজ করার সুযোগ রয়েছে। যা বিদেশগামী ব্যাক্তি ও সরকারের সাফল্য বলে আমরা মনে করি।

সিলেটভিউ২৪ডটকম/১৯ ফেব্রুয়ারি ২০২০/প্রেবি/এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী