আজ মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ইং

তাহিরপুরে সুদের টাকার জন্য শিক্ষিকাকে মারধর

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২১ ১৪:২৪:৩১

প্রতীকী ছবি

তাহিরপুর প্রতিনিধি :: সুনামগঞ্জের তাহিরপুরে সুদের টাকার জন্য এক প্রধান শিক্ষিকাকে বেধড়ক মারপিট করেছে সুদখোর মহাজন।

বৃহস্পতিবার বিকালে তাহিরপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের সামনে এ ঘটনাটি ঘটেছে।

এ ঘটনায় সুদখোর মহাজন উপজেলার দক্ষিন শ্রীপুর ইউনিয়নের পাঠাবুকা গ্রামের মোফাজ্জলকে বিকাল ৪ টায় তাহিরপুর থানা পুলিশ আটক করে।

আটকের পর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি অজয় কুমার দে সুদখোর মোফাজ্জলকে তাহিরপুর থানা পুলিশ হতে জিম্মায় ছাড়িয়ে নিয়ে আসেন। শিক্ষক সমিতির সভাপতি সুদখোর মোফাজ্জলকে ছাড়িয়ে নিয়ে আসায় ক্ষোভ দেখা দিয়েছে উপজেলার শিক্ষক শিক্ষিকাদের মধ্যে।

আহত শিক্ষিকা তাহিরপুর উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের সুলেমানপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হিসেবে কর্মরত।

স্থানীয় সূত্রে জানা যায়, শিক্ষকা বেবী রাণী তালুকদার, এক বছর আগে একই ইউনিয়নের পাঠাবুকা গ্রামের আব্দুল হকের ছেলে সুদখোর মহাজন মোফাজ্জলের নিকট থেকে ১ লাখ টাকা সুদে নেন (প্রতি মাসে ১০ হাজার টাকা সুদে)। পরবর্তীতে সুদখোর মহাজনকে তিনি প্রতি মাসে সুদের ১০ হাজার টাকা করে পরিশোধ করে আসছিলেন। এ ভাবে কয়েক মাস অতিবাহিত হওয়ার পর তাহিরপুর উপজেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অজয় কুমার দে’র মধ্যস্থতায় প্রথমে ৫০ হাজার টাকার চেক এবং দ্বিতীয় দফায় ৬০ হাজার টাকার চেকের মাধ্যমে সুদখোর মহাজন মোফাজ্জলের সাথে তিনি লেনাদেনা নিস্পত্তি করেন। কিন্তু সুদখোর মহাজন তার নিকট আরও টাকা দাবী করে আসছিলেন। এরই

ধারাবাহিকতায় শিক্ষিকা বেবী রানী বৃহম্পতিবার তাহিরপুর উপজেলা সদরে আসলে মোফাজ্জল তার কাছে টাকা দাবী করে। শিক্ষিকা টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তাকে বেদড়ক মারধর করে সুদখোর মহাজন মোফাজ্জল।

বিষয়টি থানায় অবগত করলে তাৎক্ষনিক তাহিরপুর থানা পুলিশ সুদখোর মোফাজ্জলকে আটক করে থানায় নিয়ে আসে।

তাহিরপুর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি অজয় কুমার দে বলেন, ঘটনায় আটককৃত মোফাজ্জলকে আমার জিম্মায় দেয়া হয়েছে। ঘটনার দৃস্টান্তমূল বিচার হবে।

মুকসেদপর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপঙ্কর ভট্রাচায্য বলেন, থানা পুলিশ আটক করে নিয়ে যাওয়ার পর প্রধান শিক্ষক কেন সুদখোর মহাজনকে তার জিম্মায় নিয়ে আসেন তা আমাদের জানা নেই। তবে আমরা চাই সুদেখোর মহাজনকে আইনের আওতায় এনে তার বিচার হোক।

তাহিরপুর থানার ওসি আতিকুর রহমান বলেন, প্রধান শিক্ষিকাকে বেধড়ক মারধরের অভিযোগে সুদখোর মোফাজ্জলকে আটক করা হয়েছিল। আটকের পর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শিক্ষিকা বেবী রানী তালুকদারের স্বামীকে নিয়ে থানায় আসেন এর উপযুক্ত বিচার করে দেবেন বলে। তাই উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি অজয় কুমার দের জিম্মায় মোফাজ্জলকে দেয়া হয়েছে। উপযুক্ত বিচার না করতে পারলে তিনি তাকে আবার থানা হাজতে সোপর্দ করবেন।


সিলেটভিউ২৪ডটকম/২১ ফেব্রুয়ারি ২০২০/এমএআর/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী