আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

দিরাই প্রবাসী উচ্চ বিদ্যালয় উদ্বোধন করলেন পরিকল্পনা মন্ত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২২ ১৭:৫৮:৩৬

দিরাই প্রতিনিধি :: পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, হাওর পাড়ের শিক্ষার মানউন্নয়ন শহরের শিক্ষার মানউন্নয়নের সমন্বয়ক করে তুলতে প্রত্যন্ত অঞ্চলেও শিক্ষা বিদ্যাপিঠ গড়ে উঠছে এবং তার পাশাপাশি শিক্ষারমান উন্নয়নে সরকার নিরলস ভাবে প্ররিশ্রম করে যাচ্ছে। দেশে এখন শতভাগ বিদ্যুৎতায়নের পাশাপাশি শতভাগ শিক্ষারহার এবং শিক্ষকদের বেতনভাতা বৃদ্ধিকরা হচ্ছে।

শনিবার সকালে দিরাই প্রবাসী উচ্চ বিদ্যালয় উদ্বোধন কালে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এসব কথা বলেন।

তিনি আর বলেন, এক সময় দেশে খুব অভাবছিল কেউ খেতে পারত কেউ পারত না এখন আর দেশে অভাবনেই। দেশে কেউ এখন আর না খেয়ে থাকে না। ঘর থেকে বের হলেই ভাল মানুষ ৪০০/৫০০ টাকা রোজি করতে পারে শুধু পারে না, মদখুর গাজাখুর। ১১ বছর ধরে শেখ হাসিনা সরকারের আমলে দেশ অনেক এগিয়ে গেছে ১লক্ষ টাকা ছিল মোবাইলের দাম যা আমাদের ক্রয় ক্ষমতার মধ্যেছিলনা তা কমিয়ে আমাদের নাগালের মধ্যে নিয়ে আসা হয়েছে।

তিনি বলেন, এই ১১ বছরের মধ্যে শেখ হাসিনা সরকার কি করে নি। বয়স্করা, বিধবা, প্রতিবন্ধীরা ভাতা পাচ্ছে, অফিসারা গাড়ী পাইছে, বেতন বাড়েছে, স্কুলে ছাত্ররা টাকা পাচ্ছে।

এর আগে সকাল ১১টায় বিদ্যালয়ে পৌঁছলে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় পরে ফিতাটেনে বিদ্যালয়টির শুভ উদ্বোধন করেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

পরে ফুল দিয়ে পৌরসভার কর্মকর্তা,কর্মচারীবৃন্দ, উপজেলা পরিষদের পক্ষ থেকে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানকে বরণ করে নেওয়া হয়।

দিরাই প্রবাসী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিঠির সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরী'র সভাপতিত্বে এবং দিরাই সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক গোলাম মোস্তফা সরদার রুমীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- প্রবাসী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সাবেক মেয়র টাওয়ার হ্যামলেট আব্দুল আজিজ সরদার, দিরাই পৌরসভার মেয়র মোশাররফ মিয়া, প্রধান শিক্ষক মো. জাকির হোসেন, দোয়ারা উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. আব্দুল রহিম, বিশ্বম্বরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান সফর উদ্দিন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহমদ, ধর্মপাশা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন রুকন, দিরাই উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান এড. রিপা সিনহা, অতিরিক্ত পুলিশ সুপার সুনামগঞ্জ সদর হায়াত নবী, দিরাই সারকেল বেলায়েত হোসেন খান, অফিসার ইনচার্য দিরাই থানা কে এম নজরুল ইসলাম প্রমুখ।


সিলেটভিউ২৪ডটকম/২২ ফেব্রয়ারি ২০২০/এইচপি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী