আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

ছাতকে আজহারির ‘প্রক্সি’ দিলেন আমির হামজা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৩ ১৬:১৩:০৩

নিজস্ব প্রতিবেদক :: সময়ের ‘আলোচিত-সমালোচিত’ ইসলামি বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারির পরিবর্তে  (প্রক্সি দিয়ে) সুনামগঞ্জের ছাতকে একটি ওয়াজ মাহফিলে বক্তৃতা রেখে গেছেন আরেক ‘আলোচিত’ আলোচক মুফতি আমির হামজা।  শনিবার  (২২ ফেব্রুয়ারি) সকাল ১১টায় ছাতকের সামাজিক সংগঠন ‘ইসলামি সমাজ কল্যাণ পরিষদ আলীগঞ্জ’র উদ্যোগে আয়োজিত ২২তম তাফসিরুল ক্বোরআন মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তিনি। 


জানা গেছে, শনিবারের তাফসির মাহফিলটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো আগামী ৯ মার্চ। মাহফিলের প্রধান অতিথি হিসেবে ছিলেন সিলেট জেলায় ‘নিষিদ্ধ’ হওয়া বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারি। কিন্তু হঠাৎ আজহারির মালয়েশিয়া যাওয়ার সিদ্ধান্তে ‘ইসলামি সমাজ কল্যাণ পরিষদ আলীগঞ্জ’র নেতৃবৃন্দ তাৎক্ষণিকভাবে সিদ্ধান্ত নিয়ে আমির হামজার সঙ্গে যোগাযোগ করে তাকে প্রধান অতিথি হিসেবে দাওয়াত দিলে তিনি সেটি গ্রহণ করেন। পরে আমির হামজার দেয়া তারিখ অনুযায়ী ৯ মার্চের পরিবর্তে ২২ ফেব্রুয়ারি মাহফিলের তারিখ নির্ধারণ করা হয়।  বিষয়টি আয়োজকদের বরাত দিয়ে সিলেটভিউ২৪-কে নিশ্চিত করেছেন ওই এলাকার বাসিন্দা সাংবাদিক আবু জাবের।


উল্লেখ্য, কিছুদিন আগে নিজেকে ‘ভার্সিটির মাল\' আখ্যা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোমে একপক্ষের তোপের মুখে পড়েছিলেন আমির হামজা। এ নিয়ে বেশ কিছুদিন ট্রল এবং সমালোচনার স্বীকার হয়েছিলেন বিভিন্ন মাধ্যমে। একটি মাহফিলে আমির হামজার ‘মনে করেন হুজুর কিছু জানে না, হুজুর ভার্সিটির মাল’ এমন বক্তব্যকে কেন্দ্র করে টিকটকাররা তৈরি করেন অসংখ্য ট্রল-ভিডিও ক্লিপ। যা পরবর্তীতে ছড়িয়ে পরে ইউটিউবি ও ফেসবুকে।

এদিকে, শনিবার সকাল ৯টা থেকে শুরু হয়ে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলা এই তাফসির মাহফিলের পৃথক অধিবেশনে সভাপতিত্ব করেন ‘ইসলামি সমাজ কল্যাণ পরিষদ আলীগঞ্জ’র প্রতিষ্ঠাতা সভাপতি উবায়দুল হক শাহীন, মাওলানা মাহমুদুল হাসান পীর, ডা. শাহ সৈয়দুর রহমান, আবুল বশর, আরশ আলী, ক্বারি ফারুক আহমদ, হাবিবুর রহমান হবি ও নরুল গণি এবং মাহফিল পরিচালনা করেন ইসকপের মুহাম্মদ সুজন মিয়া, সেলিম উদ্দিন ও হাফিজ আবু সুফিয়ান ত্বোহা।
আরও বক্তব্য রাখেন সিলেটের মুফতি মাওলানা আলী হায়দার, চুয়াডাঙ্গার মাওলানা হোসাইন আহমদ মাহফুজ, ছাতকের হাফিজ মাওলানা আলী ওয়াক্কাস, জগন্নাথপুরের মাওলানা হোসাইন আহমদ, গোলাপগঞ্জের মাওলানা আশরাফ উদ্দিন, মাওলানা আলী নুর আহমদ ও মাওলানা আমিনুল হক রাহি। 


মাহফিলে ইসলামি সংগীত পরিবেশন করেন ঢাকার প্রখ্যাত ইসলামী সংগীতশিল্পী নিয়ামত উল্লাহ নিজামী, তানভীর আহমদ হাজারি ও জুবায়ের আহমদ হাজারি।

উপস্থিত ছিলেন প্রবীণ আলেম মাওলানা জালাল উদ্দিন, সাবেক উপজেলা চেয়ারম্যান ডা. আব্দুল কদ্দুস, এ্যাড. রেজাউল করীম তালুকদার, প্রিন্সিপাল গোলাম আজম, এড. আজিম উদ্দিন, সাবেক চেয়ারম্যান আজিজুর রহমান আজিজ, উপাধ্যক্ষ মাওলানা আকবর আলী, মাওলানা সৈয়দ মনসুর আহমদ, মাওলানা জুবায়ের আহমদ, ডা. আব্দুল করিম, ডা. সুহেল মিয়া, মাসুম আহমদ মেম্বার, বাবুল মিয়া মেম্বার, সাজুর আলী মেম্বার, আলহাজ্ব মাসুক মিয়া, আলহাজ্ব আতিকুর আহমদ, আবুল লেইচ, মানিক মিয়া হাজারী, আবুল বশর, ইসকপের সাবেক সভাপতি নুর আহমদ হিরন, আলী হোসেন ও মুসলিম আলী প্রমুখ। 



সিলেটভিউ২৪ডটনেট/২৩ ফেব্রুয়ারি, ২০২০/ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী