আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

দোয়ারাবাজারে সরকারি ভবনের দরজা প্রধান শিক্ষকের বাসভবনে!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৭ ১৬:২৯:২১

দোয়ারাবাজার প্রতিনিধি :: সুনামগঞ্জের দোয়ারাবাজারে পেস্কারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনের দরজা খুলে নিয়ে নিজ বাসভবনে লাগিয়েছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুনুর রশিদ।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির দায়িত্বশীলদের ম্যানেজ করে সরকারি নিয়মনীতি ভঙ্গের অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

জানা যায়, পেস্কারগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দরজা জানালা নষ্ট হওয়ার অজুহাত দেখিয়ে এগুলো খুলে বিদ্যালয়ের একটি কক্ষে তালাবদ্ধ করে রাখেন প্রধান শিক্ষক হারুনুর রশিদ। যা আরো দীর্ঘদিন ব্যবহার উপযোগী ছিল। তবে অবৈধ লোভের আশায় ভালো মানের ব্যবহার উপযোগী দরজাগুলো পাল্টিয়ে সেখানে নতুন দরজা লাগান প্রধান শিক্ষক। এর কিছুদিন পরেই সংশ্লিষ্ট কাউকে না জানিয়ে খুলে রাখা বিদ্যালয়ের দরজা নিজের দ্বিতল ভবনের নিচতলায় লাগিয়েছেন তিনি।

অভিযোগ উঠেছে, সরকারি পরিপত্র অনুসরণ না করে ক্ষমতার প্রভাব খাটিয়ে সরকারি অর্থে ক্রয়কৃত দরজা খুলে অকেজোর অজুহাত দেখিয়ে নিজ বাসভবনে লাগিয়েছেন প্রধান শিক্ষক হারুনুর রশিদ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের ষ্টোর রুমে তালাবদ্ধ করে রাখা আসবাবপত্রের মধ্যে কয়েকটি দরজা জানালা সেখানে চোখে পড়েনি।

এ সময় বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা বলেন, আমাদের অনুপস্থিতিতে দরজা-জানালা নেয়া হয়েছে। পরে বিদ্যালয়ে এসে ছাত্র-ছাত্রীদের নিকট থেকে জানতে পারি হারুন স্যার দরজা ভ্যানগাড়িতে করে কোথাও নিয়ে গেছেন।

জানতে চাইলে প্রধান শিক্ষক হারুনুর রশিদ নিজ ভবনে বিদ্যালয়ের দরজা লাগানোর কথো স্বীকার করলেও সরকারি নীতি ভঙ্গের বিষয়টি এড়িয়ে যান।

এসময় তিনি বলেন, বিদ্যালয়ের দরজা ফ্রিতে নয় বরং বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতির সাথে আলোচনা করেই ১২শ’ টাকায় ক্রয় করে নিয়েছি।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি রফিকুল ইসলাম বলেন, কয়েক মাস আগে বাজারে বসে আড্ডা দেয়ার সময় প্রধান শিক্ষক হারুনুর রশিদ বিদ্যালয়ের নষ্ট দরজা  নিজ বাড়িতে নেবেন বলে বলাবলি করেন। কিন্তু টাকা দেয়ার কোনো আলোচনা হয়নি এবং আমি দরজাও দেখিনি।

সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু রায়হান বলেন, সরকারি বিদ্যালয়ের কোন মালামাল প্রধান শিক্ষক নিজের বাসাবাড়িতে ব্যবহার করতে পারেন না। বিদ্যালয়ের দরজা সরকারিভাবে নিলাম ছাড়া কারো ভবনে ব্যবহার করার সুযোগ নেই। বিষয়টি সরেজমিনে তদন্ত করে অভিযুক্ত প্রধান শিক্ষকসহ জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।



সিলেটভিউ২৪ডটকম/২৭ ফেব্রুয়ারি ২০২০/টিআই/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী