Sylhet View 24 PRINT

জগন্নাথপুরে বিদেশ ফেরত ৬৫০, হোম কোয়ারেন্টাইনে ৮৫

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-২২ ১৭:৫৩:২৫

নিজস্ব প্রতিবেদক, জগন্নাথপুর :: সুনামগঞ্জের প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুর উপজেলায় ইউরোপ, আমেরিকা ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ থেকে অতি সম্প্রতি ৬০০জন প্রবাসী দেশে এসেছেন। এর মধ্যে ৮৫জন প্রবাসী  হোমকোয়ারেন্টাইনে রয়েছেন।

রবিবার বিকেলে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মধু সুধন ধর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, নূন্যতম ১৪দিন সকল প্রবাসিকেই হোমকোয়ারেন্টাইনে থাকতে হবে। আমাদের মেডিকেল টিমের কার্যক্রম অব্যাহত রয়েছে। জগন্নাথপুর উপজেলায় অতি সম্প্রতি ইউরোপ, আমেরিকা ও মধ্যপাচ্য থেকে ৬৫০জন প্রবাসী দেশে এসেছেন। তাদের তথ্য আমরা সংগ্রহ করেছি। আমাদের স্বাস্থ্য বিভাগের কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে তাদের স্বাস্থ্য পরীক্ষা করছেন। আমরা প্রতিটি ওয়ার্ডে স্বাস্থ্য কর্মীদের সমন্বয়ে কমিটি গঠন করে কাজ করছি। তবে এখন পর্যন্ত করোনা ভাইরাসের কোন লক্ষণ সনাক্ত হয়নি। তবে প্রবাসীরা দেশে এলেই ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।

ইউএনও মাহফুজুল আলম মাসুম বলেন, করোনাভাইরাস আমাদের দেশে ছড়িয়ে পড়ছে। প্রবাসী অধ্যুষিত এ উপজেলার উল্লেখযোগ্য সংখ্যক মানুষ প্রবাসী। তাদের মধ্যে অনেকেই দেশে ফিরছেন। আমরা তাদের তথ্য সংগ্রহ করেছি। ইতিমধ্যে ইউরোপ, আমেরিকা ও মধ্যপ্রাচ্য ফেরত ৬৫০ জন বিদেশ ফেরত প্রবাসির তথ্য আমাদের কাছে আছে। ৮৫জনকে হোমকোয়ারেন্টাইনে রাখা হয়েছে অন্য সবাইকেও হোমকোয়ারেন্টাইনে থাকতে হবে। আমরা আরো খোজঁ খবর নিচ্ছি। করোনা ভাইরাস বিষয়ে জন সচেতনতার জন্য আমরা গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছি। ইতিমধ্যে সকল সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।


সিলেটভিউ২৪ডটকম/২২ মার্চ ২০২০/এসএইচএস/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.