Sylhet View 24 PRINT

দোয়ারাবাজারে করোনা সন্দেহভাজন যুবক পলাতক, প্রকাশ্যে ঘুরছেন অন্যজন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-২৩ ১৭:৪১:৫১

দোয়ারাবাজার প্রতিনিধি :: সুনামগঞ্জের দোয়ারাবাজারে করোনা সন্দেহভাজন ঢাকা ফেরত এক যুবক পলাতক এবং এক যুবতি প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার সুরমা ইউনিয়নের টেংরাটিলা গ্রামে।
 
জানা যায়,  টেংরাটিলা গ্রামের ইউসুফ আলীর পুত্র জাহিদ ইসলাম দীর্ঘদিন ধরে ঢাকার গাজীপুরে অবস্থান করছিলেন। সম্প্রতি তাকে করোনা সন্দেহভাজন হিসাবে কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেন ঢাকার জনৈক চিকিৎসক। করোনা রোগীদেরকে নাকি ইনজেকশন দিয়ে মেরে ফেলা হচ্ছে ওই গুজবে শনিবার ঢাকা থেকে নিজ এলাকায় পালিয়ে আসে সে। কিন্তু ঘটনা জানাজানির পর ওই যুবক এলাকাছাড়া হয়।

এদিকে তার সাথে আসা এলাকার এক মহিলাও এখনো পর্যন্ত হোম কোয়ারেন্টিনে না থেকে এলাকায় প্রকাশ্যে ঘুরে বেড়ানোর অভিযোগ উঠেছে। এতে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

স্থানীয়রা জানান, করোনা সন্দেহভাজন ওই যুবকের কোনো খোঁজ পাওয়া যাচ্ছেনা এবং তার সাথে আসা মহিলাকে কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়া হলেও তা মানা হচ্ছেনা। এ ব্যাপারে তার পরিবারের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও কাউকে পাওয়া যায়নি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার খন্দকার মামুনুর রশীদ বলেন, আমি পারিবারিক কাজে সিলেটে আছি। করোনা সন্দেহভাজন ওই যুবক এলাকায় না থাকলেও ওই যুবতিকে এলাকাবাসীর প্রহরায় হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন বলেন, রোববার তাদের বাড়িতে স্বাস্থ্যকর্মী পাঠালে তাদের পরিবারের কাউকেই পাওয়া যায়নি। তবে করোনা সম্পর্কে জনসচেতনতার জন্য উপজেলার প্রতিটি ইউনিয়নে ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠন করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা বলেন, ঢাকা থেকে আগত যুবক হোম কোয়ারেন্টিনে না থেকে পলাতক এবং এক মহিলাও কোয়ারেন্টিন থাকছেন না বলে শুনেছি। তবে সত্যিই তারা করোনায় আক্রান্ত কিনা তা খোঁজে দেখা হচ্ছে।

সিলেটভিউ২৪ডটকম/২৩ মার্চ ২০২০/টিআই/এসএইচ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.