আজ শুক্রবার, ০৫ জুন ২০২০ ইং

দিরাই গার্লস স্কুল রোডে স্বেচ্ছায় লকডাউন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৬ ২১:৪৮:০৩

দিরাই প্রতিনিধি :: দেহে নেই করোনাভাইরাসের উপসর্গ, নেই কোনো জ্বর, সর্দিকাশি ও শ্বাসকষ্টের বিশেষ কোনো রোগী। তারপরও করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ও সতর্কতায় স্বেচ্ছায় পুরো এলাকা লকডাউন করে দিলেন দিরাই পৌরসদরের ৭নং ওয়ার্ডের গার্লস স্কুল রোডের এলাকাবাসী ।

আনোয়ারপুরের গার্লস স্কুল রোডের লোকজন জানান, সারাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার যখন বদ্ধপরিকর, আমাদের গ্রামকে সুরক্ষিত রাখতে বহিরাগতদের প্রবেশ ঠেকাতে এ উদ্যোগ নেয়া হয়েছে। সেখানে বাইরের কাউকে ঢুকতে দেয়া হচ্ছে না সেই সাথে জরুরি প্রয়োজন ছাড়া এলাকার কাউকে বাইরে বের হতে দেওয়া হচ্ছেনা। এলাকার একটি মাত্র প্রবেশ দ্বার থাকায় সেটা বন্ধ করে দেওয়া হয়েছে।
সোমবার (৬ এপ্রিল) দুপুরে ওই এলাকার সচেতন যুবকরা প্রবেশপথে কাঁঠের প্রতিবন্ধকতা এবং সাইনবোর্ড ও রাস্তায় টেবিল ফেলে সেখানে নোটিস টাঙিয়ে দিয়েছেন। তাতে লেখা আছে ''লকডাউন, বহিরাগত প্রবেশ নিষেধ''। তাছাড়া প্রবেশদ্বারে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে।
ঐ এলাকার শাহিয়ান কানন সিলেটভিউ২৪ডটকম কে জানান, এলাকায় আড্ডা দিতে ও বিভিন্ন কাজে প্রতিদিন অনেক বহিরাগত যুবক এখানে আসে। তাদের এ বেপরোয়া চলাফেরায় গ্রামে করোনা ঝুঁকি এড়াতেই সচেতন গ্রামবাসী এ উদ্যোগ নিয়েছেন।
নবধুলটিয়া গ্রামে বাসিন্দা রফিকুল ইসলাম বলেন, করোনা সতর্কতায় ধুলটিয়া গ্রামে বহিরাগতদের প্রবেশে ঠেকাতে গ্রামবাসী যে উদ্যোগ নিয়েছেন তা নিঃসন্দেহে অনেক ভালো। আর এটি দেখে অন্যরাও অনেক সচেতন ও উদ্বুদ্ধ হবেন।
১নং ওয়ার্ডের মোনায়েম খান ফোনে বলেন, সচেতন গ্রামবাসী নিজেদেরকে করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচাতে যে উদ্যোগ নিয়েছেন তা প্রশংসনীয়।
সিলেটভিউ২৪ডটকম/৬ এপ্রিল ২০২০/এইচপি/এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন