আজ রবিবার, ০৭ জুন ২০২০ ইং

দিরাইয়ের খাগাউড়া গ্রামে বাঁশের ব্যারিকেডে লকডাউন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৭ ১৯:২২:২৪

দিরাই প্রতিনিধি :: করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সুনামগঞ্জের দিরাই উপজেলার খাগাউড়া গ্রামে বাঁশের বেড়া দিয়ে মূল সড়কে ব্যারিকেড সৃষ্ট করা হয়েছে। এই ব্যারিকেডের উদ্দেশ্য গ্রামে যাথে বহিরাগতদের আগমন না ঘটে। পাশাপাশি মটরসাইকেল যাতে গ্রামে ঢুকতে না পারে। এছাড়াও অপ্রয়োজনে সাধারণ মানুষ যেন ঘুরাঘুরি না করতে পারে সে দিকেও নজর দেয়া হচ্ছে।

মঙ্গলবার বিকেলে উপজেলার খাগাউড়া গ্রামে প্রবেশের মূল সড়কে বাঁশ দিয়ে গ্রামের রাস্তায় যাতায়াতের পথে প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছে। পরে ওই বাঁশের বেড়ায় কাগজের সাইনবোর্ড টানিয়ে দেয়া হয়। সাইনবোর্ডে লেখা- 'ঘরে থাকুন নিরাপদে থাকুন, করোনা ভাইরাস প্রতিরোধে বহিরাগতদের প্রবেশ নিষেধ'।
এ ব্যাপারে গ্রামের স্থানীয় বাসিন্দারা জানান, খাগাউড়া গ্রামবাসীর সিদ্ধান্ত ও সেচ্ছাসেবী সংগঠন কেএসসির উদ্দ্যোগে খাগাউড়া গ্রামকে স্বেচ্ছায় লকডাউন করে দেওয়া হয়েছে।  বর্তমানে সর্দি, কাশি, জ্বর, শ্বাসকষ্ট জনিত করোনার লক্ষন সম্বলিত কোন রোগি নাই। কিন্তু প্রতিদিনই বিভিন্ন গ্রাম ও এলাকার মানুষ গ্রামে আসায় আমরা আতংকিত। তাদের মাধ্যমে যাতে আমাদের গ্রামে এই মহামারী করোনা ভাইরাসটি ছড়িয়ে না পড়ে তাই আমরা গ্রামবাসী সরকারের বর্তমান নিয়মাবলীকে সম্মান জানিয়ে আমাদের গ্রামে আগামী ১০ দিনের জন্য বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করেছি। তার সাথে গ্রামের মানুষ প্রয়োজন ছাড়া গ্রামের বাহিরে যেতে না পারে সে ব্যাপারে কঠোরতা অবলম্বন করা হয়েছে।
সিলেটভিউ২৪ডটকম/৭ এপ্রিল ২০২০/এইচপি/এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন