Sylhet View 24 PRINT

দিরাই মজলিশপুরে নিজেদের সুরক্ষায় যুবকদের উদ্যোগে ‘লকডাউন’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৮ ১৫:৩৭:৩৯

দিরাই প্রতিনিধি :: করোনাভাইরাস থেকে নিজেদের মুক্ত রাখতে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সুনামগঞ্জের দিরাই পৌরসদরের মজলিশপুর গ্রামের বিভিন্ন পাড়ার সড়কে বাঁশের বেড়া দিয়ে ব্যারিকেড দিয়ে স্বেচ্ছায় লকডাউন করে দিয়েছে এলাকার যুবকরা।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে তরুণদের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে স্থানীয়রা।

বুধবার সকাল থেকে ওই গ্রামের ৪টি প্রবেশ পথে বাঁশ টাঙিয়ে যাতায়াত নিয়ন্ত্রণ করা হয়েছে।

এদিকে আরামবাগ এলাকায়ও বাঁশ দিয়ে প্রতিবন্ধকতা তৈরী করা হয়েছে। তবে গ্রামের প্রধান সড়ক আনোয়ারপুর হতে ঘাগটিয়া সড়কে বিভিন্ন গ্রামের লোকজনের চলাচলের একমাত্র রাস্তা হওয়ায় কোন ব্যারিকেড দেওয়া হয়নি।

এ ব্যাপারে যুবকরা জানান, গ্রামবাসীকে মুক্ত রাখতে আমরা যুবসমাজের উদ্যোগে মজলিশপুর গ্রামকে স্বেচ্ছায় লকডাউনের সিদ্ধান্ত নিয়েছি। প্রয়োজন ছাড়া কাউকে গ্রাম থেকে বাইরে যাওয়া বা গ্রামে প্রবেশ নিয়ন্ত্রণ করা হচ্ছে। করোনাভাইরাসের সংক্রমণ রোধে পরিস্থিতি নিয়ন্ত্রেণ না আসা পর্যন্ত এমন কার্যক্রম অব্যাহত থাকবে।

গ্রামবাসী জানান, তাদের গ্রামে বর্তমানে সর্দি, কাশি, জ্বর, শ্বাসকষ্ট জনিত করোনার লক্ষন সম্বলিত কোন রোগি নাই। কিন্তু বাজারে পুলিশের কড়াকড়ি থাকায় প্রতিদিনই পৌরসদরের বিভিন্ন গ্রাম ও মহল্লার ছেলেরা দল বেদে গ্রামের অলিগলি ও মাঠে ঘুরতে আসে। মটরসাইকেলে অনেক বহিরাগতদের অনুপ্রবেশ ডেকাতে যুবকদের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন তারা।


সিলেটভিউ২৪ডটকম/০৮ এপ্রিল ২০২০/এইচপি/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.