Sylhet View 24 PRINT

দিরাইয়ে ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিচ্ছেন এড. শামসুল ইসলাম

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৮ ১৮:১৮:০৪

সিলেট :: করোনায় কাঁপছে গোটা বিশ্ব। সেই আঁচ লেগেছে বাংলাদেশেও। প্রাণঘাতি এই ভাইরাসে স্থবির হয়ে পড়েছে জনজীবন। একদিকে কোভিড-১৯ আতঙ্ক অন্যদিকে বেঁচে থাকার নিরন্তর লড়াইয়ে সবচেয়ে বেশি বিপাকে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ, দুবেলা দুমুঠো খাবার জোগাড় করা নিয়েই তাদের কপালে এখন দুশ্চিন্তার ভাঁজ।

এমন পরিস্থিতিতে যখন অনেকেরই দিন কাটছে খেয়ে না খেয়ে ঠিক সেসময়ই একঝাঁক মানবতার ফেরিওয়ালাদের উদ্যোগে যুক্তরাজ্য প্রবাসী আবদাল মিয়া, রুজিনা বেগম, সুরিয়ারপাড় উন্নয়ন সংস্থা ও কুলঞ্জ ইউনিয়ন অনলাইন গ্রুপের অর্থায়নে দিরাই উপজেলার বিভিন্ন গ্রামে ৪ শতাধিক মানুষের ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দেওয়া হয়েছে।

বুধবার  সকালে উপজেলার বোয়ালিয়া বাজার এলাকায় এ ত্রাণ পৌঁছে দেওয়ার কার্যক্রম শুরু করেন সিলেট ল কলেজের সাবেক ভিপি, সিলেট জেলা কোর্টের অতিরিক্ত পিপি এডভোকেট শামসুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন কুলঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সহ ইসহাক মিয়া, উপি সদস্য সুহেল রানা, চান মিয়া চৌধুরী, শিক্ষক নেতা ফুল মিয়া, সাবেক ইউপি সদস্য রবিউল ইসলাম মান্না, আওয়ামী লীগ নেতা শাহরিয়ার আহমদ শামীম, যুবলীগ নেতা মহিম উদ্দিন, লেভাস মিয়া, কুলঞ্জ ইউনিয়ন অনলাইন গ্রুপের এডমিন মোঃ আখলাক হোসেন, যুবলীগ নেতা জাহেদ হাসান,শাহ আলম, উপজেলা ছাত্রলীগ নেতা জাহাঙ্গীর চৌধুরী রিফাত, কুলঞ্জ ইউপি ছাত্রলীগের সভাপতি জুবের আলম, সাংবাদিক সৈয়দ উমেদ আলী, দিদার আহমদ, মাজহারুল ইসলাম, সাংবাদিক সাজু আহমদ, সাংবাদিক মিজানুর রহমান, সমাজকর্মী মুনায়েম খান, জাহেদ নুর, ইমন আহমদ, সালমান ফার্সি, কামরুল হাসান মিটু, টিপু আহমদ, আহমদ হেলাল, স্বপন আহমদ, লেবাস আহমদ, স্কাউট লিডার তায়েফ চৌধুরী প্রমুখ।

এডভোকেট শামসুল ইসলাম বলেন করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারের নির্দেশনা অনুযায়ী সকল মার্কেট, গণপরিবহন, সব ধরণের শিক্ষা প্রতিষ্ঠান ও অফিস আদালত বন্ধ বন্ধ রাখার জন্য বলা হয়েছে। একারণে ঘরে থাকতে বলা হচ্ছে সকল শ্রেনী পেশার মানুষকে। এ অবস্থায় দিনমজুর ও শ্রমজীবি মানুষ কিছুটা বিপাকে। তাদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে খাদ্য সহায়তা বিতরণ শুরু হচ্ছে। আমাদেরকে নির্দেশ দিয়েছেন এই দুঃসময়ে দিনমজুর মানুষের পাশে দাঁড়াতে। করোনা নিয়ে প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা মেনে চলতে হবে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে দেশের সম্ভাব্য অর্থনৈতিক প্রভাব উত্তরণে নতুন করে ৬৭ হাজার ৭৫০ কোটি টাকার প্যাকেজ ঘোষণা করেছেন শেখ হাসিনা। এর আগে তৈরি পোশাক খাতের জন্য ৫ হাজার কোটি টাকার প্যাকেজ ঘোষণা করেছেন। শেখ হাসিনার নেতৃত্বে ইন-শা আল্লাহ আমরা এই মহামারি থেকে পরিত্রান পাবো। তিনি জাতির এই ক্রান্তিলগ্নে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আরো বলেন দেশের সকল দূর্যোগে প্রবাসীরা যেভাবে সাধারণ মানুষের পাশে দাঁড়ান আমার বিশ্বাস এ ধারা প্রবাসীরা অব্যাহত রাখবেন। করোনার সংক্রমণ রোধে সবাইকে সচেতন থেকে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের অসহায় কর্মহীন মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান তিনি।

সিলেটভিউ২৪ডটকম/ ০৮ এপ্রিল ২০২০/ শাদিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.