আজ শনিবার, ০৬ জুন ২০২০ ইং

দিরাইয়ে রাজানগর ইউনিয়নে অর্থ সহায়তার তালিকা নিয়ে গ্রামবাসীর ক্ষোভ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২১ ১৯:১৩:০৯

দিরাই প্রতিনিধি :: সুনামগঞ্জের দিরাই উপজেলার রাজানগর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের প্রধানমন্ত্রীর নগদ আড়াই হাজার টাকা মানবিক সহায়তা খসড়া তালিকায় এক ওয়ার্ডে দুইটি গ্রাম থাকা সত্যেও শুধু একি গ্রামে ৭৩ জনের নাম। অন্য গ্রামে ১৩ জনের নাম থাকায় ক্ষোভ প্রকাশ করেছে জটিচর গ্রামবাসী।

এবিষয়ে জটিচর গ্রামের ফুসাইন আহম্মদ জানান,
৩নং রাজানগর ইউনিয়নের ৩নং ওয়ার্ডে মাত্র দুটি গ্রাম একটি জটিচর অন্যটি গচিয়া। তার মধ্যে তালিকায় ৭৩ জনের নাম আসলেও ৬০ জন গচিয়া গ্রামের বাকী ১৩ জন জটি চরের। জটিচর অন্তত ২০ জন পাওয়ার কথা।

এখানে যে তালিকা করা হয়েছে তাতে বেশির ভাগ সচ্ছল লোকের নাম দেয়া হয়েছে। এই তালিকার লোকের চেয়েও অতি দরিদ্র ব্যক্তি আমাদের গ্রামে রয়েছে।

এদিকে গ্রামের নুরুল হক জানান, জটিচর গ্রামের যে ১৩ জনের নাম তালিকায় দেওয়া হয়েছে তাদের মধ্যে কয়েকজনের মোবাইল নাম্বার ভুল দেওয়া হয়েছে।

এনিয়ে সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য মো. আবু তাহের এর সাথে যোগাযোগ করতে চাইলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়।

এবিষয়ে রাজানগর ইউনিয়ন চেয়ারম্যান সৌম্য চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি মুঠোফোনে জানান, বিষয়টি জানতে পেরে আমি বুধবার জটিচর গ্রামে গিয়েছিলাম। এবিষয়ে গ্রামবাসীর সাথে কথা বলে সমাধানে আসা গেছে। তাছাড়া জটিচর গ্রামে ৪০০ মত খানা আছে আর গচিয়া গ্রামে ১২০০ মত খানা আছে। তাছাড়া বিষয়টি আমি খতিয়ে দেখছি।

তিনি আর বলেন, আমি আমার ফেসবুক পোস্টে আগেই বলেছি পরিষদের কিছু কিছু সদস্য খুবই অপরাধমূলক কাজ করেছে। আর তার খবর একমাত্র আপনাদের সহোযোগীতা ও তদন্ত্রের কারনে পেয়েছি। যারা স্বজনপ্রীতি করেছেন সেগুলা পরামর্শক্রমে সংশোধন করা হবে এবং যারা এমন নেক্কারজনক কাজ করেছে তাদের আপনাদের সামনে সঠিক বিচার করবো।


সিলেটভিউ২৪ডটকম/২১ মে ২০২০/এইচপি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন