আজ শনিবার, ৩০ মে ২০২০ ইং

দক্ষিণ সুনামগঞ্জে প্রবাসীদের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৪ ০০:৩৬:২০

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি :: করোনাভাইরাসের আতঙ্ক ও সংক্রমণে থমকে আছে পৃথিবী। ঘরবন্দী সময় কাটছে কোটি মানুষের। থেমে আছে জীবন জীবিকার তাগিদে ছুটে চলা ব্যস্ত মানুষগুলোর সময়। এমন দুঃসময়ে সবচেয়ে বেশি অসহায় হয়ে পড়েছেন সমাজের নিম্নআয়ের দিনমজুর মানুষেরা।

মানবতার ডাকে সাড়া দিয়ে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ডুংরিয়া গ্রামের উত্তর কান্দা ও নোয়াগাঁও এর কিছু সংখ্যক প্রবাসীরা দুর্যোগকালে দুস্থ মানুষের পাশে দাড়িয়েছেন তাঁরা। দিনমজুরসহ গরীব মানুষের হাতে তারা তুলে দিয়েছেন আলু, পেঁয়াজ, ডাল ও ময়দা সহ নিত্য প্রয়োজনীয় পণ্যের প্যাকেট। শনিবার বিকাল সাড়ে ৫টার দিকে দক্ষিণ সুনামগঞ্জের ডুংরিয়ার নোয়াগাঁও ও উত্তর পাড়ার ৭০ জন অসহায় মানুষদের বাড়ি বাড়ি গিয়ে এ সমস্ত খাদ্য সামগ্রী তাদের বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে। এমন প্রয়োজনীয় সাহায্য পেয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন গ্রামের দুস্থ মানুষেরা।

সৌদীআরব প্রবাসী আব্দুল কাদির জানান, আমি ও আমার আত্মীয় স্বজন মিলে নিজেদের ইচ্ছায় এই মানবিক উদ্যোগ বাস্তবায়নে কাজ করি। কোনও সাংগঠনিক পরিচয় ছাড়া কেবলমাত্র মানবতাবোধ থেকে আমরা এই কাজে অংশ নিয়েছি বলে জানান। তিনি আরও বলেন আমাদের উদ্যােগ দেখে হয়তো এলাকার বিত্তবানরা আরো অনুপ্রানিত হবেন। এই উদ্যোগে সে সকল প্রবাসীরা অংশগ্রহণ করেন, আবুল লেইছ রেজু (লন্ডন), সুহেল মিয়া(লন্ডন), মালহুসেন (সৌদিআরব), হাবিবুর রহমান (দুবাই) আব্দুল হাফিজ(সৌদিআরব) রমজান মিয়া (কুয়েত) ইয়াহিয়া (ফ্রান্স) সুমন (ইরাক) ও আব্দুল কাদির প্রমুখ (সৌদিআরব)।

সিলেটভিউ২৪ডটকম/২৪ মে ২০২০/এসকে/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন