আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

তাহিরপুরে মাদকের নিউজের জের ধরে সাংবাদিককে হত্যার চেষ্টা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৬ ১৭:০৩:৪৬

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জের তাহিরপুরে মাদক সংক্রান্ত নিউজের জের ধরে উপজেলা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক, দৈনিক মানবজমিন, দৈনিক সুনামগঞ্জের খবর, একাত্তরের কথা ও নিউজ পোর্টাল সিলেটভিউ২৪ডটকমের তাহিরপুর প্রতিনিধি এম.এ রাজ্জাককে কাঠের রুল ও ধারালো অস্ত্র দিয়ে প্রাণে মারার চেষ্টা করেছে এলাকার চিহ্নিত মাদক ব্যসায়ীদের একটি চক্র।

এই ন্যাক্কারজনক ঘটনাটি ঘটেছে উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের সীমান্তবর্তী বালিয়াঘাট গ্রামের সড়কপাড়াতে।

এ ঘটনায় সাংবাদিক রাজ্জাকসহ তার পরিবারের ৫জন আহত হয়েছে। গুরুতর আহত ২ জনকে তাহিরপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার রাত সাড়ে ৮টার দিকে সাংবাদিক রাজ্জাক সারাদিন কাজ শেষে বালিয়াঘাট নতুন বাজার থেকে বাড়ী ফেরার পথে বালিয়াঘাট সড়কপাড়া গ্রামের আব্দুর রশিদের ছেলে এলাকার চিহ্নিত ইয়াবা ও গাঁজা ব্যবসায়ী সাদ্দাম, পিন্টু, বিষু, ডালিম, জয়দর সাকুসহ বেশ কয়েকজন তার পথরোধ করে প্রথমে কাঠের রোল দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে দেশীয় অস্ত্র দিয়ে প্রাণে মারার চেষ্টা করে। এক পর্যায়ে সাংবাদিক রাজ্জাক চিৎকার দিলে আশ পাশের লোকজন এসে তাকে উদ্ধার করে। পরে সাংবাদিক রাজ্জাকের পরিবারের লোকজন সংবাদ পেয়ে এগিয়ে গেলে তার বড় ভাই শহীদ, নুরু, বাতিজা সুজন ও রুবেলকে মারধর করে।

এ ঘটনা শুনে রাতে তাৎক্ষনিক তাহিরপুর থানার এএসআই আবু মোছা ঘটনাস্থল এসে আহতদের তাহিরপুর সদর হাসপাতালে প্রেরণ করেন।

সোমবার দিবাগত রাত ১টার দিকে তাহিরপুর উপজেলাস্বাস্থ্য কমপ্লেক্সে রোগী নিয়ে গেলে হাসপতাল গেটে ও জরুরী বিভাগে আগ থেকে উৎপেতে থাকা অপর মাদক ব্যবসায়ী তাহিরপুর সদর ইউনিয়নের মধ্য তাহিরপুরের ময়মনসিংহ হাটির চিহ্নিত চাঁদাবাজ সাদ্দাম ও শরিফের নেতৃত্বে ১০ থেকে ১৫ জন দ্বিতীয় বার হামলা করে তাদের উপর। পরে হাসপাতালের এম আর ও ডা, সুমন বর্মন বিষয়টি তাৎক্ষনিক থানায় অবগত করলে বহিরাগত হামলাকারীরা দ্রুত সঠকে পড়ে।

এ বিষয়ে সাংবাদিক রাজ্জাক বলেন, সম্প্রতি জাতীয় দৈনিক ও নিউজপোর্টাল অনলাইনে তাহিরপুরে মাদকের ছড়াছড়ি শিরোনামে সংবাদ করার পর থেকেই উল্লেখিত মাদক ব্যবসয়ীরা বেশ কিছুদিন ধরে হুমকি দিয়ে আসছিল।

মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে বাড়ী যাওয়ার পথে মাদক ব্যবসায়ীরা সংঘবদ্ধ ভাবে কাঠের রোল ও ধারালো অস্ত্র দিয়ে আমার উপর হামলা ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে আহত করেছে।

তাহিরপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইকবাল হোসেন বলেন, গুরুতর আহত দুইজন হাসপাতালে ভর্তি হয়েছেন।

তিনি অপর এক প্রশ্নের জবাবে বলেন, হাসপাতালে সবার চিকিৎসা নেয়ার অধিকার আছে। মধ্য রাতে যারা হাসপাতালে রোগীদের উপর হামলা করেছে তারা বহিরাগত, তাদের বিষয়টি আগামী আইনশৃংখলা মিটিংয়ে উঠাবো এবং আইনগত ব্যবস্থা নেয়া হবে।

তাহিরপুর থানার ওসি মো. আতিকুর রহমান বলেন, এ ধরনের একটি ঘটনা শুনে তাৎক্ষনিক ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে আহতদের উদ্ধার করে তাহিরপুর হাসপাতালে পাঠানো হয়।

তিনি বলেন, এ বিষয়ে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


সিলেটভিউ২৪ডটকম/২৬ মে ২০২০/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী