আজ বুধবার, ০৮ জুলাই ২০২০ ইং

দিরাইয়ে উল্টে যাওয়া ইজিবাইকের যাত্রীদের উদ্ধার করলেন ইউপি চেয়ারম্যান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০২ ১৯:০০:৫১

দিরাই প্রতিনিধি :: দিরাই উপজেলার ভাটিপাড়া সড়কে কাদা মাটিতে ইজিবাইক আটকে উল্টে গেলে শিমুলবাঁক ইউনিয়ন চেয়ারম্যান মিজানুর রহমান জিতু ইজিবাইকে থাকা যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন।

জানা যায়, মঙ্গলবার সুনামগঞ্জের দিরাই উপজেলার ভাটিপাড়া সড়কে দত্তগ্রাম এর সামনে কাদা মাটির মধ্যে ইজিবাইক আটকে উল্টে যায়। পরে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শিমুলবাঁক ইউনিয়ন চেয়ারম্যান মিজানুর রহমান জিতু ইজিবাইকে থাকা মহিলা, শিশুসহ ৮ জন যাত্রীকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন। এতে যাত্রীরা আহত হলেও বড় ধরনের কোন ক্ষতি হয়নি।

এ বিষয়ে চেয়ারম্যান মিজানুর রহমান জিতু বলেন, মাত্র ১২ কি.মি সড়ক কিন্তু এর প্রতিটি বাঁকে বাঁকে ছড়িয়ে আছে একেকটি মৃত্যুফাঁদ। বৃষ্টি হলে রাস্তার বেহাল দশার কারণে গাড়ি থাকা স্বত্তেও বাড়িতে নিতে পারি না। পাথারিয়া গাড়ি রেখে হেঁটে বা মটর সাইকেলে আসা যাওয়া করি। প্রতিদিনের মত আজও পাথারিয়া হেঁটে আসার প্রাক্কালে টিক আমার সামনে কাদা মাটির মধ্যে ইজিবাইকটি আটকে উল্টে গেলে সবার সহযোগীতায় আমি যাত্রীদের উদ্ধার করি।

তিনি আর বলেন, এই রাস্তার জন্য লক্ষাধিক মানুষের দুর্ভোগ পোহাতে হচ্ছে। এরপরেও রাস্তা সংষ্কারে কোনো কার্যকর ভূমিকা কেউ রাখছেন না। বড় কোন দূর্ঘটনা ঘটে যাওয়ার পরে কী তাদের টনক নড়বে। আমাদের তিনটি ইউনিয়নের (শিমুলবাঁক, ভাটিপাড়া, রফিনগর) অনেকগুলো গ্রামের চলাচলের আর কোনো বিকল্প রাস্তা না থাকায় প্রতিনিয়তই জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হয়। আমরা তো অনৈতিক বা অকল্পনীয় কোন দাবি করছি না। আমরা আমাদের দীর্ঘ দিনের লালিত স্বপ্ন বাস্থবায়নের জন্য বারবার তাদের দ্বারে দ্বারে ঘুরছি। আমি স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি দয়া করে অতিদ্রুত আমাদের এই সড়কটি সংষ্কার করে দিন। এটা আমাদের প্রাণের দাবি।


সিলেটভিউ২৪ডটকম/০২ জুন ২০২০/এইচপি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন