Sylhet View 24 PRINT

সুনামগঞ্জে ঝুঁকিতে করোনা যোদ্ধারা

২০ পুলিশ ৩৬ র‌্যাব ২৬ ডাক্তার-স্বাস্থ্যকর্মী আক্রান্ত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০৩ ১৮:৫১:২০

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জে দ্রুতসময়ে বাড়ছে করোনাভাইরাসের সক্রমন। প্রতিদিনই আশঙ্কাজনক হারে বাড়ছে করোনা রোগীর সংখ্যা।

বুধবার সন্ধ্যা ৬ টা পর্যন্ত সংক্রমিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২১৩ জনে। করোনা সংক্রমণের ঝুঁকিতে মাঠ পর্যায়ে কর্মরত করোনা যোদ্ধারা। করোনাভাইরাস নিয়ন্ত্রণে ও সাধারণের সেবা প্রদান করতে গিয়ে মহামারি করোনায় সংক্রমিত হচ্ছেন পুলিশ, র‌্যাব, ডাক্তার, স্বাস্থ্যকর্মী, ব্যাংকার, প্রশাসনের লোকজনসহ তাদের পরিবারের সদস্যরা।

সামাজিক দুরুত্ব নিশ্চিত না করতে পারলে করোনার ভয়বহতা বৃদ্ধি পেয়ে মানবিক বিপর্যয়ের আশঙ্কা করছেন সচেতনমহল।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়,সুনামগঞ্জে এ পর্যন্ত করোনার নমুনা সংগ্রহ হয়েছে ৩ হাজার ৬শত ৭৯ জনের। এর মধ্যে ফলাফল এসেছে ৩ হাজার ২২ জনে। ফলাফলকৃত নমুনায় ২১৭ জনের শরীরে করোনা সনাক্ত হয়েছে। যার মধ্যে ৩৬ জন র‌্যাব, ২০ জন পুলিশ ও ৬ জন পুলিশ পরিবারের সদস্য এবং ডাক্তার ও স্বাস্থ্যকর্মীসহ করোনায় আক্রান্ত হয়েছেন ২৬ জন।

এছাড়াও প্রশাসনের কয়েকজন কর্মকর্তা কর্মচারীসহ বিভিন্ন পেশার লোকজনও করোনায় আক্রান্ত হয়েছেন।

তবে আক্রান্ত পুলিশ সদস্যদের শারীরিক অবস্থা ভালো আছে বলে জানিয়েছেন পুলিশ সুপার মিজানুর রহমান।

তিনি জানান, আক্রান্ত পুলিশ সদস্যরা জেলা পুলিশ  বিভাড়ের হাসপাতালে আইসোলেশনে রয়েছেন। তাদের শরীরে কন্ডিশন ভালো আছে বলে জানান তিনি।

জেলার মধ্যে সংক্রমনের দিকে এগিয়ে অরয়েছে সদর উপজেলা। জেলাব্যাপী করোনা ছড়িয়ে পড়ায় জনমনে আতঙ্ক বিরাজ করছে। এখনই কঠোর প্রদক্ষেপ গ্রহণ না করলে মানবিক বিপর্যয়ের আশঙ্কা দেখছেন বিশ্লেষকরা।

জেলা সিভিল সার্জন ডা. শামস উদ্দিন বলেন, সুনামগঞ্জে আজকে (বুধবার) পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২১৩ জন। মাঠ পর্যায়ে কাজ করতে হিয়ে পুলিশ, র‌্যাব , ডাক্তার, স্বাস্থ্যকর্মীরা আক্রান্ত হচ্ছেন। সামাজিক দুরুত্ব নিশ্চিন্তকরণ ও সতর্ক না থাকলে করোনার সংক্রমণ আরও বাড়তে পারে।


সিলেটভিউ২৪ডটকম/০৩ জুন ২০২০/এসএনএ/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.