Sylhet View 24 PRINT

দোয়ারাবাজারে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত, দূর্ভোগ বাড়ছে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-০২ ১৬:২০:১৪

দোয়ারাবাজার প্রতিনিধি :: ভাটিতে পানির টান না থাকায় সুনামগঞ্জের দোয়ারাবাজারে বন্যার পানি কমছে শম্ভুক গতিতে।

সুরমাসহ উপজেলার সকল নদনদীর পানি ধীরে ধীরে হ্রাস পেলেও হাওরের পানি অপরিবর্তিতই রয়েছে। ফলে দূর্ভোগ বেড়েছে উপজেলার ৯ ইউনিয়নের অর্ধলাখ পানিবন্দি মানুষের।

উপজেলা সদরের সাথে সকল ইউনিয়নের সড়ক যোগাযোগ এখনও বিচ্ছিন্ন রয়েছে। গৃহপালিত গবাদি পশু নিয়ে বিপাকে পড়েছেন কৃষকরা।

সুরমা ইউনিয়নের মৎস্য খামারি আব্দুর রহিম জানান, পানিতে ভেসে  সুরমা, বগুলা ও দোয়ারা সদরসহ বিভিন্ন ইউনিয়নের শতাধিক ঘেরের কোটি টাকার মাছ।

উপজেলা নদীভাঙন প্রতিরোধ কমিটির সভাপতি তাজুল ইসলাম জানান, ইতিমধ্যে উপজেলা সদরে দুটি দোকান সুরমা নদীতে তলিয়ে যাওয়াসহ উপজেলা সদরের বিভিন্ন রাস্তা ও বাসাবাড়ি থেকে এখনও পানি নামছে না।

চিলাই নদী পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সাধারণ সম্পাদক শিব্বির আকন্দ (সাব্বির) জানান, দোয়ারাবাজার-বগুলা-লক্ষীপুর সড়কে মোকামের পাশে, ক্যাম্পের ঘাটের পাশে ও উত্তর আলমখালী অংশে চিলাই নদীর বেড়িবাঁধে ভাঙনে সহস্রাধিক হেক্টর উঠতি আউশ ফসল, আমনের বীজতলা ও সবজি খেত তলিয়ে গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা জানান, বৃষ্টিপাত অপেক্ষাকৃত কম হওয়াতে বন্যার পানি কমতে শুরু করেছে। দূর্যোগ মোকাবেলায় সার্বক্ষণিক মনিটরিংসহ কন্ট্রোলরুমসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। ক্ষয়ক্ষতির তালিকা প্রণয়নের জন্য ইউপি চেয়ারম্যানদের জানানো হয়েছে।


সিলেটভিউ২৪ডটকম/০২ জুলাই ২০২০/টিআই/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.