আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

জগন্নাথপুর-সিলেট, জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কে সপ্তাহ ধরে বন্ধ বাস চলাচল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-০৬ ২০:২৬:০৩

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি  :: বিভাগীয় শহর সিলেট ও জেলা শহর সুনামগঞ্জের সঙ্গে জগন্নাথপুর উপজেলার যোগাযোগের প্রধান দুই সড়কে প্রায় ১সপ্তাহ যাবৎ বাস চলাচল বন্ধ রয়েছে।যার কারণে চরম দুর্ভোগে পড়েছেন অত্র এলাকার মানুষ। 

জানা গেছে, জগন্নাথপুর উপজেলার প্রায় চার লাখ মানুষের যোগাযোগের প্রধান সড়ক হচ্ছে জগন্নাথপুর-বিশ্বনাথ -সিলেট সড়ক। এই সড়ক দিয়ে বিভাগীয় শহর সিলেট ও রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াত করে আসছেন উপজেলাবাসী।

সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কারহীন হয়ে পড়ায় সম্প্রতি সংস্কারের জন্য কাজ শুরু হয়। এই সড়কের জগন্নাথপুরের মিরপুর আটঘর এলাকায় বিকল্প সংযোগ সড়কের একাংশ গত ৩০ জুন ভেঙে পড়ে সরাসরি যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।  সোমবার পর্যন্ত ওই সড়কে সিলেটের সঙ্গে সরাসরি যান চলাচল করেনি। তবে ভেঙে যাওয়া স্থানে মেরামতের কাজ চলছে।

অপরদিকে গত এক সপ্তাহ ধরে জেলা শহর সুনামগঞ্জের সঙ্গে বিচ্ছিন্ন হয়ে পড়েছে মিনিবাস চলাচল। জেলার সঙ্গে উপজেলাবাসীর যোগাযোগের প্রধান সড়ক জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কের কলকলিয়া, দাড়াখাই, বমবমি এলাকায় কয়েকটি বিকল্প সংযোগ সড়কে বন্যায় ক্ষতিগ্রস্থ হওয়াতে গত এক সপ্তাহ ধরে যাত্রীবাহী মিনিবাস চলাচল বন্ধ হয়ে গেছে। জগন্নাথপুরবাসীর প্রধান দুই সড়কে সরাসরি মিনিবাস চলাচল বন্ধ হয়ে পড়ায় জনদুর্ভোগ চরমে উঠেছে।এলাকাবাসী পড়েছেন বেশ বিপাকে।

উপজেলা সদরের বাসিন্দা আলী আহমদ জানান,জগন্নাথপুর-সিলেট সড়ক এবং জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কে সরাসরি বাস চলাচল বন্ধ থাকায় অবর্ণনীয় ভোগান্তির শিকার হচ্ছি আমরা।  অতিরিক্ত ভাড়া দিয়ে বিকল্প যান হিসেবে সিএনজি চালিত অটোরিকশায় যাতায়াত করতে হচ্ছে লোকজনকে । এই দুর্ভোগ কবে শেষ হবে জানা নেই আমাদের।

জগন্নাথপুরের পরিবহন নেতা নিজামুল করিম জানান, বন্যার কারণে গত এক সপ্তাহ ধরে জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। তবে বন্যার পানি কমে যাওয়ায় আগামীকাল মঙ্গল বার থেকে বাস চলাচল শুরু হবে।

অপরদিকে জগন্নাথপুর-সিলেট সড়কের একটি বিকল্প সংযোগ সড়ক ভেঙে যাওয়াতে গত ৬ দিন ধরে সরাসরি মিনিবাস চলাচলে বিঘ্ন ঘটে। ক্ষতিগ্রস্থ স্থানে সংস্কার কাজ শেষ হলে বাস চালু হবে।

জগন্নাথপুরের এলজিইডি প্রকৌশলী গোলাম সারোয়ার জানান, ধ্বসে যাওয়া সংযোগ সড়কে কাজ চলছে। আশা করি দুই একদিনের মধ্যে কাজ শেষ হবে। 

জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কটি সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতাধীন এজন্য এ বিষয়ে কিছু বলতে পারছি না।

সুনামগঞ্জের সড়ক ও জনপথ অধিদপ্তরের উপ সহকারী প্রকৌশলী মুস্তাফিজুর রহমান জানান, সুনামগঞ্জ-জগন্নাথপুর সড়কের বিকল্প কয়েকটি সংযোগ সড়ক বন্যার পানিতে তলিয়ে যাওয়াতে বাস চলাচল বন্ধ রয়েছে। তবে বন্যার পানি কমে যাওয়ায় বাস চলাচল করতে পারবে।

সিলেটভিউ২৪ডটকম/ ৬ জুলাই ২০২০/ সুনু/জুনেদ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী