আজ মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ইং

সুনামগঞ্জে দুইদিন ধরে বন্ধ পাগলা বীরগাঁও সড়ক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-০৮ ২২:০১:৪০

সুনামগঞ্জ প্রতিনিধি :: অতিরিক্ত ভাড়া আদায় ও অতিরিক্ত যাত্রী বহনে চালক ও গ্রামবাসীর দ্বন্দ্বে দুইদিন ধরে বন্ধ রয়েছে দক্ষিণ সুনামগঞ্জের পাগলা বীরগাঁও সড়কে সকল ধরনের গাড়ি চলাচল।

বুধবার (৮ জুলাই) সকাল থেকে গাড়ি চলাচল বন্ধ থাকে। অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করে গাড়ি চলাচল বয়কট স্থানীয়দের পক্ষ থেকে নৌকায় যাতায়াত চালু করা হয়। গাড়ি চলাচল বন্ধ থাকায় ভোগান্তি পোহাতে হয় সাধারণ যাত্রীদের।

জানা যায়, পাগলা বীরগাঁওয়ে ৫ কিলোমিটার সড়কে  সিএনজি অটোরিক্সা ও টেম্পুর ভাড়া ২০ টাকা আদায় করা হতো।  করোনা পরিস্থিতি আসার পর থেকে পাগলা  বীরগাঁও সড়কে  জন প্রতি ৩৫ টাকা ভাড়া নেন চালকরা। সরকারি ভাবে নির্দিষ্ট পরিমাণ যাত্রী বহণ ও স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা থাকলেও এর তোয়াক্কা করছেন যানবাহন চালকরা। এ নিয়ে পাগলা বীরগাঁও সড়কে চলাচলকারী যাত্রী সাধারণের সাথে দ্বন্দ্ব বাঁধে চালক পক্ষের।

সম্প্রতি ভাড়া নির্ধারণে  যানবাহন কর্তৃপক্ষের সাথে আলোচনায় বসেন স্থানীয় পঞ্চায়েত মহল। পূর্বের ন্যায় ভাড়া আদায়ের অনুরোধ জানলে তা মানেননি চালকরা। এর ফলস্বরূপ পঞ্চায়েতের পক্ষ থেকে পাগলা বীরগাঁও সড়কে  গাড়ি চলাচল বয়কট করে নৌকা পথ চালু করা হয়। যার ভাড়া নির্ধারণ জন প্রতি ২৫ টাকা।

স্থানীয় যানবাহন   শ্রমিক সমিতির সভাপতি আফজাল হোসেন এ বিষয়ে বলেন করোনা আসার পর থেকে পাগলা বীরগাঁও সড়কে জনপ্রতি ভাড়া ৩৫ টাকা নিচ্ছি।  স্থানীয় পঞ্চায়েত  জন প্রতি ২০ টাকা নেয়ার বলছেন। আমরা তাদের বলেছি বিষয়টি আমাদের চালকদের সাথে আলোচনা করে জানাবো।

স্থানীয় পঞ্চায়েতের মুরব্বী নায়েব আলী জানান, পাগলা বীরগাঁও সড়কে ৪ কিলোমিটার দূরত্বে অতিরিক্ত ভাড়া নেয়া হয়। করোনা আসার পর থেকে জনপ্রতি ৩৫ টাকা নেয়া হচ্ছে। সরকার কম যাত্রী বহন করার নির্দেশনা দিলেও চালকরা মানছেন না। 

পঞ্চায়েত বসে পূর্বের ভাড়া নেয়ার জন্যে চারকদের অনুরোধ করলেও তা তারা মানেননি। তাই গ্রামবাসীর উদ্যোগে নৌকা চালু করা হয়েছে।
এ ব্যাপারে জানতে স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন্নাহার শাম্মীর মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও ফোন রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

সিলেটভিউ২৪ডটকম/৮ জুলাই ২০২০/শহীদনূর/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী