আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

তাহিরপুরে দু’পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে আহত ১০, আটক ৭

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-০৮ ২২:০৭:৫৩

তাহিরপুর প্রতিনিধি :: সুনামগঞ্জের তাহিরপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে ১০ জন আহত হয়েছে। উপজেলার বালিজুরী ইউনিয়নের আনোয়ারপুর বাজার হোন্ডার পয়েন্টে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

সংঘর্ষে গুরুতর আহত জবা মিয়া ও আকিক মিয়াকে তাহিরপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে এবং সুজন মিয়াকে সুনামগঞ্জ সদর হাসপতালে ভর্তি করা হয়েছে। অন্যান্য আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এই ঘটনায় উপজেলার আনোয়ারপুর গ্রামের ফজল হকের ছেলে শাহাঙ্গীর গণি (৩২) সহ ৭ জনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার দুপুরে উপজেলার বালিজুরী ইউনিয়নের দক্ষিণকূল গ্রামের মর্তুজ আলী ওরফে রাজহাসের ছেলে সন্ত্রাসী, একাধিক মামলার আসামী কাসেমের নেতৃত্বে ১৫-২০ জনের একটি সংঘবদ্ধ দল দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা করে একই গ্রামের মৃত উস্তার আলীর ছেলে জবা মিয়ার উপর। এক পর্যায়ে গুরুতর আহত জবা মিয়াকে মৃত ভেবে রাস্তায় ফেলে রাখে তারা। সংবাদ পেয়ে প্রথমে তাহিরপুর থানার এএসআই বেলাল হোসেনের নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থলে আসলে পুলিশের উপস্থিতিতে আবারো তাদের উপর হামলা করে কাসেম গংরা। পরে পরিস্থিতি বেগতিক দেখে থানার এসআই জহুর লাল দত্তের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে এসে লাটিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেয়।

হামলায় জবা মিয়ার বড় ভাই আকিক মিয়া (৪৫), জমির আলীর ছেলে শুভ (২০), স্থানীয় ইউপি সদস্য ও বালিজুরী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান বাবুল মিয়া (৪৫), ফকির মিয়া (৩০) আহত হন।

এ বিষয়ে বাবুল মিয়া জানান, দীর্ঘদিন ধরে চাদাবাজ কাসেম, ফয়সল গংদের সন্ত্রাসী কর্মকান্ডে এলাকার মানুষ অতিষ্ট হয়ে উঠেছে। ভয়ে তাদের অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করার কেউ সাহস পায়না। ঘটনার সময় দৌঁড়ে ইউনিয়ন পরিষদে গিয়ে আমি কোন রকমে প্রাণরক্ষা করি।

অপর দিকে প্রতিপক্ষ আবুল কাসেম তাদের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে জানান, তারা কারো উপর হামলা করেননি। এ ঘটনায় তার ছোট ভাই সেলিম আহমদ (২৫), কামাল শাহ্ (৩৮), সুজন মিয়া (২৮) সহ ৫ জন আহত হয়েছে।

তাহিরপুর থানার অফিসার ওসি মো. আতিকুর রহমান ৭ জনকে আটকের সত্যতা নিশ্চিত করে বলেছেন, ঘটনার সংবাদ পেয়ে দ্রæত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেয়। তিনি বলেন, এই ঘটনায় এখন পর্যন্ত থানায় কেউ অভিযোগ দায়ের করেনি।  

সিলেটভিউ২৪ডটকম/৮ জুলাই ২০২০/স্বাধীন/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী