Sylhet View 24 PRINT

বন্যায় বিধ্বস্ত দক্ষিণ সুনামগঞ্জের পাগলা-বীরগাঁও সড়ক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-১০ ০১:০০:৩২

শহীদনূর আহমেদ, সুনামগঞ্জ :: সম্প্রতি বন্যায় বিধ্বস্ত হয়েগেছে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাগলা-বীরগাঁও সড়ক। প্রবল স্রোত ও ঢেউয়ের তান্ডবে ইতোমধ্যে সড়কের কয়েটি স্থানের ব্লক ও পাকা অংশের এক তৃতীয়াংশ হাওরের বিলীন হয়েগেছে। অব্যাহতভাবে ভাঙ্গছে অবশিষ্ট সড়ক। যান চলাচলে সৃষ্টি হয়েছে প্রতিবন্ধকতা। এখনই ভাঙ্গন রোধে বিহীত ব্যবস্থা গ্রহণ না করতে পারলে বিচ্ছিন্ন হয়ে যেতে পারে পাগলা-বীরগাঁও সড়কের সিএনজি স্ট্যান্ড এলাকা। তাই বস্তা ফেলে আঢ় দিয়ে ঢেউয়ের তান্ডব ধমনের দাবি জানিয়েছেন এলাকবাসী।

বৃহস্পতিবার সরেজেমিনে গিয়ে দেখা যায় পাগলা বীরগাঁও সড়কের ক্ষয়ক্ষতির চিত্র। এলজিইডির আওতাধীন পাগলা- বীরগাঁও ৫ কিলোমিটার সড়কের বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বীরগাঁও অংশের সিএনজি স্ট্যান্ড এলাকা ও দুইটি কালভার্টের অংশ। এছাড়াও বন্যার পানিতে সড়কে বিটুমিনের ফলেপ সরে গিয়ে বড় বড় খানাখন্দে পরিণত হয়ছে। নানা ভোগান্তি মারিয়ে এই ক্ষতিগ্রস্ত সড়ক দিয়ে চলাচল করছেন অত্যন্ত দুইটি ইউনিয়নের ২০ হাজার মানুষ।

পূর্ব বীরগাঁও ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য জুবায়েল আহমেদ বলেন, সম্পতি বন্যায় পাগলা বীরগাঁও সড়কের ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। স্রোত আর ঢেউয়ের তান্ডবে ব্লক ও পাকা ভেঙ্গে হাওরে বিলীন হয়েগেছে। সড়কটি রক্ষায় সাময়িক প্রকল্প গ্রহণ করে ভাঙ্গন রোধে বিহীত ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।

জেলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. মাহবুব আলম বলেন, প্রবল বন্যায় জেলার ১৫০ কিলোমিটার সড়ক বিধ্বস্ত হয়েছে। কয়েকটি উপজেলার একাধিক সড়ক বিচ্ছিন্ন হয়েগেছে। যার ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় শত কোটি টাকা। ইতোমধ্যে তালিকা তৈরী করে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এসব ক্ষতিগ্রস্ত সড়ক পুনবার্সন করা হবে বলে জানান তিনি।

সিলেটভিউ২৪ডটকম/১০ জুলাই ২০২০/এসএনএ/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.