Sylhet View 24 PRINT

জগন্নাথপুরে শেষ সময়ে জমে উঠলো কোরবানির পশুর হাট

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-৩১ ২২:২৫:২৬

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জের জগন্নাথপুরের ঐতিহ্যবাহী রসুলগঞ্জ বাজারে কোরবানির পশুর হাটে ক্রেতা-বিক্রেতাদের ঢল নেমেছে। শুক্রবার ঈদের আগেরদিন হওয়ায় জমজমাট হয়ে উঠে বেচাকেনা। তবে উদ্বেগের সাথে দেখা গেছে, ক্রেতা-বিক্রেতা অধিকাংশের মুখে মাস্ক ছিল না। একইসাথে উপেক্ষিত ছিল সামাজিক দূরত্ব আর স্বাস্থ্যবিধি।

সরেজমিনে বাজার ঘুরে দেখা যায়, সকাল থেকেই ক্রেতা বিক্রেতাদের উপচে পড়া ভিড় বাড়তে থাকে হাটে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পশুর হাটের নির্ধারিত স্থান পেরিয়ে প্রায় পুরোবাজার জুড়ে পশুর হাট বসে। হাটজুড়ে ছিল দেশি গরুর প্রধান্য। তবে আজ শুক্রবার হাটে  পশুর দাম তুলনামূলক কম ছিল।

গরুর পাশাপাশি ভেড়া- ছাগল নিয়ে বিক্রেতারা হাটে এসেছেন। ক্রেতা বিক্রেতাদের উপস্থিতিতে বাজার সরগরম হয়ে ওঠে। বিক্রি ভালই হয়েছে বলে জানান বিক্রেতারা।

কয়েকজন ক্রেতা-বিক্রেতার সঙ্গে আলাপ করে জানা যায়, প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুর উপজেলায় দুইটি স্থায়ী পশুর হাট রয়েছে। একটি হলো পাটলী ইউনিয়নের রসুলগঞ্জ বাজার এবং অপরটি হলো রানীগঞ্জ বাজার। শুক্রবার কোরবানির পশুর হাট রসুলগঞ্জ বাজারে শেষ হাট ছিল।

হাটে আসা সুলেমান মিয়া জানালেন, আজ কোরবানির শেষ হাট ছিল। যে কারণে পুরোবাজার জুড়ে পশুর হাট বসেছে। সকাল থেকেই কেনাবেচা শুরু হয়েছে।  অন্যসব হাটের তুলনায় আজ হাটে পশুর দাম তুলনামূলক কম ছিল।

গরু বিক্রেতা বারিক মিয়া জানান, ভালো বেচাকেনা হচ্ছে। ক্রেতাদের প্রচন্ড সমাগমে জমজমাট হয়ে উঠেছে বাজার।

হাটের ইজারাদার আবু জালানী বলেন, চাহিদা অনুয়ায়ী ন্যায্যমূল্যে মানুষ কোরবানির হাটে পশু কিনছেন। ৪৫ থেকে ৭০ হাজার টাকা মূল্যের গরু বেশি বিক্রি হচ্ছে। তিনি জানান, ৬০ হাজার টাকা মূল্যের গরু আজকে ৪৫ থেকে ৫০ হাজার টাকা দরে বিক্রি হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/৩১ জুলাই ২০২০/সুনু/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.