Sylhet View 24 PRINT

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে প্রতিদিন ৫ কি.মি. হেঁটে তহবিল সংগ্রহ করছেন ভিপি ইকবাল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-০৫ ০০:৩১:১৯

হিল্লোল পুরকায়স্থ, দিরাই :: বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে প্রতিদিন ৫ কিলোমিটার হাঁটছেন যুক্তরাজ্য আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য এমসি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি ইকবাল হোসাইন।

জানা যায়,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহদাৎ বরণ উপলক্ষে তাঁর বিদেহী আত্মার প্রতি চরম শ্রদ্ধা জানাতে আগস্ট মাসব্যাপী প্রতিদিন ৫ কিলোমিটার হাঁটছেন তিনি। এর পাশাপাশি তিনি নিজ এলাকার অসহায় মানুষদের জন্য তহবিল সংগ্রহ করছেন।

গত ১লা আগস্ট শনিবার লন্ডন ব্রিকলেন জামে মসজিদে আসরের নামাজের পর এক সংক্ষিপ্ত দোয়ার পর ইকবাল হোসাইন তার মাসব্যাপী হাঁটার আনুষ্ঠানিকতা শুরু করেছিলেন।

সে সময় যুক্তরাজ্য বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক আলীমুজ্জামানের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রাক্তন এম পি শফিকুর রহমান চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামীলীগ নেতা ও জাতীয় চার নেতা ইউ কে ফাউন্ডেশনের সভাপতি শাহ ফারুক আহমদ, ব্রিকলেইন জামে মসজিদের চেয়ারম্যান সাজ্জাদ মিয়া, যুক্তরাজ্য আওয়ামীলীগ নেতা আনসারুল হক, টাওয়ার হেমলেটস কাউন্সিলের প্রাক্তন ডেপুটি মেয়র শাহিদ আলী, বিটিএ-র সভাপতি আবু হোসেন।

এছাড়াও যুক্তরাজ্য আওয়ামীলীগ, ছাত্রলীগের প্রাপ্তন ও বর্তমান নেতৃবৃন্দসহ বাংলাদেশ টিচার্চ এসোসিয়েশনের নেতৃবৃন্দ, মাহতাব ম্যমুরিয়েল ট্রাস্টের সেক্রেটারী মাহবুব হোসাইন সহ ইকবাল হোসাইনের পরিবারের কতিপয় সদস্য উপস্থিত ছিলেন।

এদিকে সাবেক এমপি আলহাজ্ব শফিক চৌধুরী ব্যতিক্রমী এই উদ্যোগের প্রশংসা করে বলেন, এর ফলে ব্রিটেনে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন এবং বঙ্গুবন্ধু কে নতুন প্রজন্মের সাথে পরিচিত করে তুলে ধরতে কার্যকরি ভূমিকা রাখবে। তিনি সবাইকে ভিপি ইকবালের এই উদ্যোগকে সহযোগিতা করার আহবান জানান।

এবিষয়ে জানতে চাইলে ইকবাল হোসাইন সিলেটভিউকে মুঠোফোনে বলেন, যুগেযুগে বাঙ্গালীরা বিজাতীয় শাসকগোষ্ঠী দ্বারা নির্যাতিত ও শোষিত হয়েছে। তেমনি পশ্চিম পাকিস্তানি শাসকগোষ্ঠী দ্বারা কেবল অর্থনৈতিক শোষণ নয়, বাঙ্গালী সংস্কৃতি ও ঐতিহ্যের ওপর নিপীড়নসহ নানা ধরনের নির্যাতনের স্বীকার হয়েছিল বাঙ্গালীরা। আর বঙ্গবন্ধু এই অবহেলিত জাতির অধিকারকে অগ্রাধিকার দিয়েছেন এবং স্বাধীনতা ছিনিয়ে আনার জন্যে উদ্বুদ্ধ করেছেন। তাঁর ঋণ অপরিশোধযোগ্য। আমার এ উদ্যোগ তাঁর প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের একটি নগন্য প্রয়াস।

তিনি আর বলেন,প্রতি ৫ কিলোমিটার হাঁটার সময় যে ফান্ড রেইজ বা অর্থ উত্তোলন করা হবে তা আমার পিতা ভাটি বাংলার মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক দিরাই থানা ও সুনামগঞ্জ জেলা আওয়ামীলগের প্রাক্তন সহ সভাপতি ও জগদল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম মাহতাবুর রহমান স্মরনে প্রতিষ্ঠিত ও নিবন্ধিত চ্যারিটি প্রতিষ্টান ‘মাহতাব ম্যামুরিয়াল ট্রাস্টের মাধ্যমে দিরাই ও শাল্লার দরিদ্র মানুষের কাছে বিশুদ্ধ পানি পৌঁছে দেওয়ার জন্যে ২০টি টিউবওয়েল স্থাপনের লক্ষ্যমাত্রা নির্ধারন করেছে।

সিলেটভিউ২৪ডটকম/৫ আগস্ট ২০২০/এইচপি/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.