আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

দোয়ারাবাজারে বাংলাবাজার-নোয়ারাই রাস্তা সংস্কারের দাবিতে মানববন্ধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-১১ ১৬:১২:৫৫

দোয়ারাবাজার প্রতিনিধি :: সুনামগঞ্জের দোয়ারাবাজারে বাংলাবাজার-নোয়ারাই রাস্তা সংস্কারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার সন্ধ্যায় উপজেলার বাংলাবাজার ইউনিয়ন পরিষদের সামনে বাংলাবাজার উন্নয়ন ফোরাম (বিডিএফ), বাংলাবাজার সিএনজি স্ট্যান্ড ও নোয়ারাই ছাত্র সমাজের উদ্যোগে  এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন বিডিএফ সভাপতি আবুল হাসনাত, বাংলাবাজার সিএনজি স্ট্যান্ডের সভাপতি সাজ্জাদ মিয়া, নোয়ারাই সিএনজি স্ট্যান্ডের সাধারণ সম্পাদক আকিক মিয়া, জাকির হোসেন, আল আমিন, মোবারক, জুবায়ের, সিদ্দিক, জাহাঙ্গীর আলম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, জেলা শহর সুনামগঞ্জ, বিভাগীয় শহর সিলেট ও রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন গন্তব্য স্থানগুলোতে যাতায়াতের একমাত্র ভরসা বাংলাবাজার-নোয়ারাই রাস্তাটি। কিন্তু বিধি বাম! ভাগ্যের নির্মম পরিহাস! দেশব্যাপি যোগাযোগক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হলেও বাংলাবাজার, নরসিংপুর, দোয়ারা সদর (আংশিক)ও বগুলাবাজার (আংশিক) ইউনিয়ন রয়েছে অনেক পিছিয়ে। আমরা চার ইউনিয়নের লাখো জনতা আজ আলোর নিচে অন্ধকারে বসবাস করছি। আমাদের দূ:খ-দূর্দশা দেখার কেউ নেই। নির্বাচন এলে উন্নয়নের নামে শুধু আশ্বাস আর প্রতিশ্রুতিতেই সীমাবদ্ধ থাকে। মাত্র ১১ কিলোমিটার  রাস্তাটি আমাদের জন্য আজ অভিশাপ হয়ে দাঁড়িয়েছে।

তারা বলেন, গাড়ির চালকদের ঘামঝরা শ্রমে অর্জিত অর্থে স্থানে স্থানে জোড়াতালি দিয়ে কোনোমতে যানবাহন চলাচলে রাস্তাগুলোকে টিকিয়ে রাখছেন গত কয়েক বছর থেকে। কিন্তু ভাঙাচোরা রাস্তায় এসব জোড়াতালিতে আর ক‘দিন চলবে আজ এটাই প্রশ্নবিদ্ধ হয়ে দাঁড়িয়েছে? কেননা সুদীর্ঘ ১৮বছর ধরে ভাঙতে ভাঙতে বর্তমানে খানাখন্দ আর খাদে পরিণত হয়েছে ওই রাস্তাটি। এ অবস্থায় মালামাল পরিবহনে ভারি যান চলাচল করাতো দূরের কথা, সিএনজি-অটোরিকশা চলাচল করাই হয়েছে দূষ্কর।

তাই জনভোগান্তি লাঘবে যোগাযোগক্ষেত্রে অনুকুল পরিবেশ ফিরিয়ে আনতে ওই রাস্তাসহ বাদবাকি ভাঙাচোরা রাস্তাগুলো দ্রুত সংস্কারের জন্য স্থানীয় সংসদ সদস্যসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানিয়েছেন বক্তারা।


সিলেটভিউ২৪ডটকম/১১ আগস্ট ২০২০/টিআই/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী