Sylhet View 24 PRINT

আবুয়া নদীর উপর সেতু নির্মাণ কাজের উদ্বোধন করলেন পীর মিসবাহ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৯-১৭ ২০:৪৩:৩৬

সুনামগঞ্জ প্রতিনিধি :: ২২ কোটি ৮৩ লক্ষ টাকা ব্যয়ে বিশ্বম্ভরপুরে আবুয়া নদীর উপর সেতুর নির্মাণ কাজের শুভ সূচনা করেছেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য বিরোধী দলীয় হুইপ পীর মিসবাহ এমপি।

বৃহস্পতিবার বিকালে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার আবুয়া নদীর উপরে নিয়ামতপুর-তাহিরপুর সড়কে ফতেপুর সেতুর নির্মাণ কাজের উদ্বোধন করেন তিনি।

১৩৫.৯২ মিটার দৈর্ঘ্যের এই পিসি গার্ডার ব্রীজ নির্মাণে ব্যয় ধরা হয়েছে ২২ কোটি ৮৩ লক্ষ টাকা। সেতুটির নির্মাণ কাজ সমাপ্ত হলে জেলা সদরের সাথে বিশ্বম্ভরপুর সহ তাহিরপুর উপজেলার সড়ক যোগাযোগের পথ আরও সুগম হবে বলে মনে করেন এলাকাবাসী।
 
উদ্বোধনকালে বিরোধী দলীয় হুইপ পীর মিসবাহ্ এমপি বলেন, এই সেতুটি নির্মাণে আমি সংসদ সদস্য হওয়ার পর থেকেই চেষ্টা করে যাচ্ছি। সেতুটি নির্মাণে বিভিন্ন জটিলতা দেখা দেওয়ায় প্রকল্পটি স্থগিত ছিল। আমি সংসদ সদস্য হওয়ার পরে আমি কথা দিয়েছিলাম অতি তাড়াতাড়ি এই সেতুটির নির্মাণ কাজ শুরু করব,আমি বার বার মন্ত্রণালয়ে গিয়েছি সেতুটির নির্মাণ প্রক্রিয়া শুরু করতে। প্রায় বন্ধ হয়ে যাওয়া এই প্রকল্পটির জটিলতা নিরসন করে পুনঃপ্রাক্কলণ পূর্বক নতুন করে টেন্ডার আহবান করে ঠিকাদার নিয়োগ করা হয়েছে। সেতুটির কাজ টেকসই করতে ব্যয় বৃদ্ধি করা হয়েছে। সেতুর পাশাপাশি এই সড়কের কাজ অনুমোদন হয়েছে।

তিনি বলেন, আমার নির্বাচনী এলাকার বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক গুলো সংষ্কারে জরুরী উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যেই প্রাক্কলন তৈরী করে তা অনুমোদনের জন্য ঢাকায় পাঠিয়েছে সুনামগঞ্জ সড়ক ও জনপদ বিভাগ। অচিরেই আমরা এই সকল সড়কগুলোকে ভাল অবস্থায় নিয়ে যাব। বন্যাকালীন এই দূর্যোগে প্রতিবছর আমাদের সড়ক গুলোর ব্যাপক ক্ষতি হয়। এর থেকে পরিত্রাণ পেতে আমরা পরিকল্পনা করছি। আমি উন্নয়ন কাজ বাস্তবায়নে আপনাদের সহযোগিতা চাই, আপনারা দেখ ভাল করলেই কেবল টেকসই উন্নয়ন নিশ্চিত হবে।

এসময় উপস্থিত ছিলেন- সুনামগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম, বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার সমীর বিশ্বাস, বিশ্বম্ভরপুর থানার অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান, উপ- বিভাগীয় প্রকৌশলী কাজী নজরুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী ওসমান মিয়া, ফতেপুর ইউপি চেয়ারম্যান রণজিৎ চৌধুরী রাজন, বিশ্বম্ভরপুর উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক আব্দুল কাদির, বিশ্বম্ভরপুর উপজেলা যুবলীগের সহ সভাপতি আনোয়ার হোসেন খোকন, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন খোকন, সাবেক ছাত্রলীগ নেতা শেখ জুবায়ের আহমদ, যুবলীগ নেতা উৎফল কুমার তালুকদার, পল্লীবন্ধু পরিষদ সুনামগঞ্জ জেলার সদস্য সচিব মোশাহিদ আলম তালুকদার মহিম, বিশ্বম্ভরপুর উপজেলা জাতীয় পার্টি নেতা হিফজুর মিয়া, স্বপন কুমার পাল, ইউপি সদস্য মনসুর নুর চৌধুরী, ফতেপুর ইউপি জাপা নেতা ফারুক মিয়া, স্বেচ্ছাসেবক পার্টির নেতা এরশাদ মিয়া, জাতীয় ছাত্রসমাজ নেতা সুমন আহমদ স্বপন ও হোসাইন আহমদ প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/১৭ সেপ্টেম্বর ২০২০/এসএইচএস/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.