আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

দিরাইয়ের প্রবীন আলেম মুজ্জাম্মিল আলীর দাফন সম্পন্ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৯-২০ ১২:২৭:০৪

সিলেট: সুনামগঞ্জের দিরাই উপজেলার ঐতিহ্যবাহী দৌলতপুর নোয়াপাড়া দারুল উলূম মাদরাসার প্রতিষ্ঠাতা মুহতামিম, আলোকিত মানুষগড়ার কারিগর হযরত মৌলভী মুজ্জাম্মিল আলীর (ছাতকী হুজুর) জানাযা ও দাফন সম্পন্ন হয়েছে।
শনিবার  (১৯ সেপ্টেম্বর) বিকাল ৩টায় দৌলতপুর মাদরাসা মাঠে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযার নামাযের ইমামতি করেন হযরতের বড় ছেলে মাওলানা সিরাজুল হক। জানাযার নামাজে দিরাই উপজেলাসহ সিলেট ও সুনামগঞ্জের হাজার হাজার মানুষ অংশ গ্রহণ করেন। জানাযা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়।
জানাজাপূর্ব আলোচনায় বক্তারা বলেন, হযরত মুজ্জাম্মিল আলী একজন আলোকিত ব্যক্তিত্ব ও মানুষ গড়ার কারিগর ছিলেন। ভাটি অঞ্চলে শিক্ষার আলো ছড়িয়ে দিতে তিনি আজীবন কাজ করে গেছেন। সাধারণ শিক্ষা ও কওমী মাদ্রাসা শিক্ষার বিকাশ ও বিস্তারে তাঁর অবদান অনস্বীকার্য। মসজিদ, মাদ্রাসা-মক্তব প্রতিষ্ঠা ও মানুষের কল্যাণে তিনি আমৃত্যু কাজ করেছেন।সমাজ সংস্কারক ও দুনিয়াবিমুখ ছিলেন।

জানাযাপূর্ব সংক্ষিপ্ত আলোচনা পেশ করেন ও উপস্থিত ছিলেন,দারুল উলূম দরগাহপুর মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদীস আল্লামা নুরুল ইসলাম খান,দিরাই জামেয়ার সাবেক মুহতামিম, আযাদ দ্বীনী এদারায়ে তালীম বাংলাদেশের সহসভাপতি মুফতি শফীকুল আহাদ শাকিতপুরী, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল আজিজ, বাংলাদেশ খেলাফত মজলিস সুনামগঞ্জ জেলা সভাপতি ও দিরাই চান্দিপুর মাদরাসার মুহতামিম মাওলানা নুরুদ্দিন আহমদ, সিলেট জেলা বারের আইনজীবী এডভোকেট আশকর আলী,জগদল ইউপি চেয়ারম্যান শিবলী আহমদ বেগ,দিরাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লুতফুর রহমান এওর মিয়া, আলহাজ্ব আব্দুল ওয়াহাব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজ্জাদ আলী,জগদল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কবির আহমদ,সাবেক চেয়ারম্যান আব্দুস সালাম,বাংলাদেশ খেলাফত মজলিস সুনামগঞ্জ জেলা শাখার সহসাধারণ সম্পাদক মাওলানা আব্দুল খালিক,সাংগঠনিক সম্পাদক জয়নুল ইসলাম,সিলেট জেলা শাখার অফিস ও প্রচার সম্পাদক মুফতি সৈয়দ নাছির উদ্দিন আহমদ, দারুল উলূম সিলেটের শিক্ষাসচিব মাওলানা বেলাল আহমদ চৌধুরী, বাংলাদেশ খেলাফত মজলিস জগন্নাথপুর উপজেলার সাধারণ সম্পাদক মাওলানা সাইফুর রহমান সাজাওয়ার,জামেয়া ফারুক্বিয়্যাহ সিলেটের সিনিয়র শিক্ষক মাওলানা আমিনুল মতিন মুজাহিদ, বাংলাদেশ খেলাফত মজলিস দিরাই উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা এবিএম নোমান,যুব জমিয়ত নেতা ও পুকিডর মাদ্রাসার মুহতামিম মাওলানা আবিদুর রহমান,যুব জমিয়ত নেতা মুফতী সিরাজুল ইসলাম প্রমুখ উলামায়ে কেরাম ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।


সিলেট ভিউ ২৪ ডটকম/ ২০ সেপ্টেম্বর ২০২০/প্রেবি/পিটি


শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী