আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

দিরাই পৌরসভার চন্ডিপুরে শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৯-২০ ২০:২০:৫৪

দিরাই প্রতিনিধি :: সুনামগঞ্জের দিরাই পৌর সদরের চন্ডিপুর গ্রামের এসএসসি উত্তীর্ণ ৪৩ জন কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা ও শিক্ষা সহায়তা প্রদান করা হয়েছে। গ্রামে শিক্ষার মানোন্নয়ন, শিক্ষার্থীদের পড়াশোনায় উসাহিত করার লক্ষ্যে এই আয়োজনের উদ্যোগ নেয় যুক্তরাজ্যে বসবাসরত চন্ডিপুর গ্রামবাসীর সংগঠন ‘চন্ডিপুর এসোসিয়েশন ইউকে।’

রবিবার বেলা ১০টায় চন্ডিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গ্রামের মুরুব্বি, প্রাক্তন শিক্ষক ও রাজনৈতিক ব্যক্তিত্ব আলতাব উদ্দিন মাস্টারের সভাপতিত্বে ও দিরাই সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু হেনা এবং এমসি কলেজের শিক্ষার্থী দেলোয়ার হোসেন মিশু’র যৌথ পরিচালনায় বৃত্তি প্রদান ও সবংর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন পৌর মেয়র মোশাররফ মিয়া, সমাজসেবক আসাদ উল্লা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল কাইয়ুম, গ্রামের মুরুব্বি আব্দুল হাফিজ মাস্টার, জেলা পরিষদ সদস্য নাজমুল হক, দিরাই উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মতিউর রহমান, ব্যবসায়ী শফিক মিয়া, পৌরসভার সাবেক কাউন্সিলর মশাহিদ মিয়া, সমাজ কর্মী আব্দুজ জাহির, আব্দুল হক মিয়া, যুবনেতা ফারুক সরদার, প্রেসক্লাব সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন, পৌর কাউন্সিলর ইদন মিয়া, এবিএম মাসুম প্রদীপ, সিলেট শাহজালাল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান, চন্ডিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুধাসিন্ধু দাস, ব্যবসায়ী করম উদ্দিন, রাজনীতিবিদ তাজুল ইসলাম, চন্ডিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মাওলানা শরীফ উদ্দিন, রাজনীতিবিদ মোজাম্মেল হক, বাবুল মিয়া, প্রেসক্লাব যুগ্ম সম্পাদক আবু হানিফ চৌধুরী, অনলাইন প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোশাহিদ আহমদ, রায়হান চিশতী, চাকুরীজীবি ফয়সল আহমদ, শাবি শিক্ষার্থী এনামুল হক, ঢাবি শিক্ষার্থী মাহবুবা আক্তার, এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থী নোমান আহমদ প্রমুখ।

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন দিরাই সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাফর ইকবাল। ভার্চুয়ালভাবে সভায় বক্তব্য রাখেন চন্ডিপুর এসোসিয়েশন ইউকে সভাপতি মোহাম্মদ টিপু চৌধুরী, সাধারণ সম্পাদক দোলন মিয়া।মোনাজাত পরিচালনা করেন চন্ডিপুর ইসলামিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা নুর উদ্দিন।

সভায় সর্বসম্মতিক্রমে এসোসিয়েশনের উদ্যোগ ও গ্রামবাসির সহযোগীতায় গ্রামে একটি ম্যাধ্যমিক স্কুল প্রতিষ্ঠার নীতিগত সিদ্ধান্ত গৃহীত হয়। সভা শেষে এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের এসোসিয়েশনের পক্ষ থেকে সনদ, ক্রেস্ট ও নগদ অর্থ সহায়তা তুলে দেয়া হয়। এরমধ্যে এপ্লাস প্রাপ্ত শিক্ষার্থীদের ৫ হাজার, এ গ্রেড প্রাপ্ত শিক্ষার্থীদের ৩ হাজার, এ মাইনাস প্রাপ্ত শিক্ষার্থীদের আড়াই হাজার ও বি, সি, ডি গ্রেডে উত্তীর্ণদের ২ হাজার টাকা করে শিক্ষা সহায়তা প্রদান করা হয়। এছাড়া গ্রামের অস্বচ্ছল দুই ব্যক্তিকে জনপ্রতি ৫ হাজার টাকা করে এসোসিয়েশনের পক্ষ থেকে নগদ আর্থিক সহায়তা প্রদান করা হয়।

উল্লেখ্য, ২০১৬ সালের শুরুর দিকে যুক্তরাজ্যে বসবাসরত চন্ডিপুর গ্রামের বাসিন্দারা গ্রামের সার্বিক উন্নয়নের লক্ষ্যে 'চন্ডিপুর এসোসিয়েশন ইউকে'র প্রতিষ্ঠা করেন। আহ্বায়ক কমিটির মাধ্যমে যাত্রা শুরু করে একই বছরের ১৫ এপ্রিল মোহাম্মদ টিপু চৌধুরীকে সভাপতি ও দোলন মিয়াকে সাধারণ সম্পাদক করে পুর্নাঙ্গ কমিটি গঠন করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/ ২০ সেপ্টেম্বর ২০২০/ হিল্লোল/জুনেদ






শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী