আজ মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ইং

দিরাইয়ে আধুনিক পৌরভবন উদ্বোধন করলেন সাংসদ ড. জয়া

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৯-৩০ ১৭:১৭:৩৬

দিরাই প্রতিনিধি :: সুনামগঞ্জের দিরাইয়ে নব-নির্মিত আধুনিক পৌরভবন উদ্বোধন করলেন সাংসদ ড. জয়া সেনগুপ্তা।

বুধবার দুপুরে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের ২ কোটি ৯৬ লক্ষ ৯ হাজার ৭৮২ টাকা ব্যয়ে নব নির্মিত আধুনিক এই পৌরভবন উদ্বোধন করা হয়।

নব-নির্মিত আধুনিক পৌরভবন উদ্বোধন উপলক্ষ্যে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এর আগে পৌরসভার দোওজ এলাকায় নব-নির্মিত আধুনিক তিনতলা ভবনটির ফিতা কেটে শুভ উদ্বোধন করেন সুনামগঞ্জ -২ (দিরাই- শাল্লা) আসনের সাংসদ সদস্য ড.জয়া সেন গুপ্তা এসপি।

এসময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- দিরাই উপজেলা নির্বাহী অফিসার সফি উল্লাহ, দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার, উপজেলা আওয়ামী লীগ সহ সভাপতি সিরাজ উদ দৌলা, উপজেলা আওয়ামী লীগ সহ সভাপতি এড. সুহেল আহমেদ, উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন কুমার রায়, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী, বিআরডিবি চেয়ারম্যান মতিউর রহমান, প্যানেল মেয়র বিশ্বজিৎ রায় ও বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ।

জানা যায়, ১৯৯৯ সালে দিরাই উপজেলা সদরকে পৌরসভায় রুপান্তরিত করা হয়। পৌরসভা গঠনের পর থেকেই একটি ভাড়া বাড়ীতে থেকে পৌরসভার কার্যক্রম পরিচালনা হয়ে আসছে। ২০০২ সালের প্রথম নির্বাচনে পৌর চেয়ারম্যান পদে নির্বাচিত হন বিএনপি প্রার্থী হাজী আহমদ মিয়া। ২০১০ পর্যন্ত ৯ বছর মেয়রের দায়িত্ব পালন করে গেলেও পৌর ভবন নির্মাণে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে পারেননি। ২০১০ সালে পৌরসভার দ্বিতীয় মেয়াদে মেয়র নির্বাচিত হন আওয়ামীলীগ নেতা আজিজুর রহমান বুলবুল। নির্বাচিত হয়েই পৌরসভা কমপ্লেক্স নির্মাণের ঘোষণা দেন তিনি। কিন্তু পৌরসভার নিজস্ব জায়গা না থাকায় ভবন নির্মাণ নিয়ে ধোঁয়াশা দেখা দেয়।

স্থানীয় সরকার মন্ত্রণালয় ভবন নির্মাণের জন্য বরাদ্দ দিলেও জায়গা ক্রয় করতে হয় পৌরসভার নিজস্ব আয় থেকে। ২০১৪ সালে তৎকালীন মেয়র আজিজুর রহমান বুলবুলের পরিবার ১৭ শতাংশ ও আরও ছয়জন ভূমি মালিক ১১শতাংশ মোট ২৮শতাংশ জায়গা দিরাই পৌরসভার অনুকুলে রেজিষ্ট্রি করে দান করেন এবং ২৪ শতাংশ ভূমি ক্রয় করে মন্ত্রণালয়ে প্রেরণ করলে পৌর ভবন নির্মাণের জন্য ২কোটি ৯৬ লক্ষ ৯ হাজার ৭৮২ টাকা বরাদ্দ দেয় স্থানীয় সরকার মন্ত্রনালয়।

২০১৫ সালের ৭সেপ্টেম্বর ভবন নির্মাণের দরপত্র আহ্বান করা হয়। কাজ পায় বেলাল এন্টারপ্রাইজ নামক নির্মাণ সংস্থা। দীর্ঘ ৫ বছর কাজ করার পর সম্পন্ন হয় পৌর ভবণ নির্মাণের কাজ।


সিলেটভিউ২৪ডটকম/৩০ সেপ্টেম্বর ২০২০/এইচপি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী