আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

সুনামগঞ্জ বিজিবির উদ্যোগ ২৯টি পরিবারের মধ্যে গবাধি পশু বিতরণ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-০১ ১৪:১০:৩৮

তাহিরপুর প্রতিনিধি :: চলমান করোনা ভাইরাস ও সম্প্রতি বন্যা পরবর্তী পরিস্থিতিতে “ত্রান চাই না, সহযোগিতা চাই” এই শ্লোগানকে সামনে রেখে এবার সুনামগঞ্জ-২৮ বর্ডারগার্ড ব্যাটালিয়নের ৯০ কিলোমিটার বিজিবি ক্যাম্প দায়িত্বপূর্ণ এলাকার সীমান্তবর্তী ২৯টি দু:স্থ, অসহায় গরীব, বয়স্ক, বন্যায় ক্ষতিগ্রস্থ স্মামী পরিত্যাক্তা, প্রতিবন্ধি ও হতদরিদ্র পরিবারকে স্বাবলম্বি করার লক্ষ্যে ভ্যানগাড়ী, নৌকা, ক্ষুদ্র টি-স্ট্রল, গবাধি পশু ও দোকান পরিচালনার জন্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হয়েছে।

“আলোকিত সীমান্ত” প্রকল্পের আওতায় বিজিবি কম্পানী কমান্ডার ও স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে যাচাই বাচাই করে এসব সামগ্রী ২৮ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বিতরণ করা হয়।

বিতরণের সময় উপস্থিত ছিলেন- সুনামগঞ্জ- ২৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল মাকসুদুল আলম, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্দু চৌধুরী বাবুল, তাহিরপুর উপজেলা নির্বাহী ভারপ্রাপ্ত কর্মকর্তা এসিল্যান্ড সৈয়দ আমজদ হোসেন, ভাইস চেয়ারম্যান রিয়াজ উদ্দিন খন্দকার লিটন, তাহিরপুর থানার ওসি মো. লতিফুর রহমান তরফদার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হোসেন খান, শ্রীপুর উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খসরুল আলম, সাধারণ সম্পাদক অমল কান্তি কর, সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন, ট্যাকেরঘাট কম্পানী কমান্ডার আমিনুল ইসলাম, বালিয়াঘাট ক্যাম্প কমান্ডার জাকির হোসেন, সাংবাদিক এম.এ রাজ্জাক,ব্যবসায়ী কদ্দুস মিয়া প্রমুখ।

সুনামগঞ্জ- ২৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল মাকসুদুল আলম এ বিষয়ে বলেন, “আলোকিত সীমান্ত” প্রকল্পের আওতায় সীমান্ত এলাতায় বসবাসরত জিরো পয়েন্টের কাছে যেখানে স্থানীয় প্রশাসন ও অন্য কোন সংস্থার ত্রাণ সামগ্রী পৌঁছে না সেখানে বিজিবি অসহায় ও হতদরিদ্রদের মধ্যে ত্রাম সামগ্রী বিতরণ করছে।

তিনি বলেন, সীমান্তবর্তী গরীব, দু:স্থ ও হতদরিদ্র পরিবারকে সারা বছরব্যাপি আর্তিক সহযোগিতার মাধ্যমে স্বাবলম্বি করার জন্য সুনামাগঞ্জ -২৮ ব্যাটালিয়নের প্রচেষ্টা অব্যাহত থাকবে।


সিলেটভিউ২৪ডটকম/০১ অক্টোবর ২০২০/এমএআর/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী