Sylhet View 24 PRINT

তাহিরপুরে ডোবায় বিষ দিয়ে মাছ নিধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-২৩ ১৭:০৮:১০

তাহিরপুর প্রতিনিধি :: সুনামগঞ্জের তাহিরপুরে কৃষকের ডোবায় বিষ দিয়ে মাছ নিধন করার অভিযোগ পাওয়া গেছে পাশ্ববর্তী বিকি বিল জলমহালের ইজারাদারদের বিরুদ্ধে।

সোমবার দুপুরে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে গিয়ে ডোবার মালিক উত্তর বড়দল ইউনিয়নের আমবাড়ি গ্রামের কৃষক ইসলাম উদ্দিন কয়েকটি মরা মাছ নিয়ে ইউএনও কে দেখান এবং বিচার দাবি করেন।  

ডোবার মালিক ইসলাম উদ্দিন জানান, আমবাড়ি গ্রামের আবু তাহের, মুছা মিয়া, মাসুক মিয়া ও পাশ্ববর্তী বোরখারা গ্রামের খাইরুল ও ইয়াছিন সোমবার ভোররাতে আমার জমির পাশে মাছ চাষকৃত একটি ডোবায় বিষ ঢেলে মাছ ধরে নিয়ে গেছে। পরে বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল কাশেমকে অবহিত করেন তিনি ।

উত্তর বড়দল ইউপি চেয়ারম্যান আবুল কাশেম বলেন, ডোবায় বিষ ঢেলে মাছ ধরে নিয়ে যাওয়ার বিষয়টি ইসলাম উদ্দিন আমাকে জানিয়েছে। যারা এ কাজটি করেছে তারা অত্যন্ত খারাপ কাজ করেছে ।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। আমি বিষয়টি দেখার জন্য অফিসার ইনচার্জ তাহিরপুরকে বলে দিয়েছি।

তাহিরপুর থানার এসআই দীপঙ্কর বিশ্বাস বলেন, আমবাড়ি গ্রামের কৃষকের ডোবায় বিষ ঢেলে মাছ ধরে নিয়ে গেছে এ ধরনের একটি অভিযোগ ইউএনও স্যারের কাছ থেকে শুনেছি। বাদীর লিখিত অভিযোগ ফেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে ।

বিকি বিলের জলমহালের ইজারাদার আমবাড়ি গ্রামের মানিক মিয়া বলেন, বিকি জলমহালের ইজারাদার দুইজন। আমার পক্ষের লোকজন এ কাজের সঙ্গে জড়িত নয়। অন্য পক্ষের লোকজন এ কাজ করতে পারে।

অপর পক্ষ মাসুক মিয়ার সাথে একাধিকবার ফোনে যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।


সিলেটভিউ২৪ডটকম/২৩ নভেম্বর ২০২০/এমএআর/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.