Sylhet View 24 PRINT

দোয়ারাবাজারে স্কুলের মাঠ দখলের অভিযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-২৪ ১৫:৫৭:৩৭

দোয়ারাবাজার (সুনামগঞ্জ) প্রতিনিধি :: সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুলের মাঠ দখলের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার দোহালিয়া ইউনিয়নের কান্দাগাঁও নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

এ ব্যাপারে দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও দোয়ারাবাজার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো.আব্দুল জব্বার।

অভিযোগ সুত্রে জানা যায়, কান্দাগাঁও নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ১৯৭১ সালে এলাকাবাসীর উদ্যোগে এক একর জমিতে স্থাপিত হয়। কিন্তু বর্তমানে বিদ্যালয়ের দখলে আছে মাত্র ২৪ শতক। স্থাপনের ৫০ বছর পর সম্প্রতি স্কুলের মাঠের মাঝখানে স্থানীয় কান্দাগাঁও গ্রামের তৈমুছ আলী ও তার স্বজনরা সুপারি গাছের চারা রোপন করে স্কুলের মাঠ দখল করেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুল জব্বার বলেন, বর্তমান করোনা ভাইরাস সংক্রমণকালীন সময়ে স্কুল বন্ধ। ওই সুবাদে গত ২ নভেম্বর তৈমুছ আলী ও তার স্বজনরা জোরপূর্বক স্কুলের মাঠে গাছের চারা রোপন করে। আমরা বাধা নিষেধ দিলে আমাদের কথায় মোটেই কর্ণপাত করেনি তারা। তাই বাধ্য হয়ে আমরা প্রশাসনের দ্বারস্থ হয়েছি।

এব্যাপারে দোয়ারাবাজার উপজেলা শিক্ষা অফিসার পঞ্চানন কুমার সানা বলেন, স্কুলের মাঠের মাঝখানে গাছের চারা রোপন করে জায়গা দখলের বিষয়টি আমরা দেখেছি। আমরা উর্ধতন কতৃপক্ষকে বিষয়টি জানিয়েছি।

দোয়ারাবাজার থানার ওসি মোহাম্মদ নাজির আলম বলেন, স্কুলের মাঠ দখলের একটি অভিযোগ পেয়ে সরেজমিন তদন্তও করেছি। এখন স্থানীয় মুরব্বিরা বিষয়টি মীমাংসা করার উদ্যোগ নিয়েছেন। আসামিপক্ষ গাছের চারা উঠিয়ে নিতেও প্রতিশ্রুতি দিয়েছে। তবু মীমাংসা না হলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।   


সিলেটভিউ২৪ডটকম / ২৪ নভেম্বর, ২০২০ / তাজুল / ডালিম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.