আজ মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১ ইং

সুনামগঞ্জের ডিসির প্রত্যাহার দাবি আইনজীবী সমিতির

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-২৫ ০০:২৫:৫৮

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জের জেলা প্রশাসক কর্তৃক চিফ জুডিসিয়াল ম্যাজিস্টেট আদালতের নবনির্মিত ১০তলা ভবনের প্রবেশপথে ‘অবৈধ স্থাপনা নির্মাণ করে প্রতিবন্ধকতা সৃষ্টি’র অভিযোগ এনে তাঁকে প্রত্যাহারের দাবি জানিয়েছে জেলা আইনজীবী সমিতি।

মঙ্গলবার বিকাল ৩টায় আইনজীবী সমিতি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলন এই দাবি জনানো হয়।

আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আফতাব উদ্দিনের সভাপতিত্বে এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. বদর উদ্দিন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, “সুনামগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নবনির্মিত ভবনের প্রবেশপথে অবৈধ স্থাপনা নির্মাণ বন্ধের জন্য আইনজীবী সমিতি যুগ্ম জেলা জজ প্রথম আদালতে স্বত্ব মোকদ্দমা (নম্বর ১৫১/২০১৯ইং) দায়ের করে আইনজীবী সমিতি। আদালত বিবাদিত ভ‚মিতে স্থিতাবস্থা বজায় রাখার আদেশ দেন। কিস্তু আদালতের স্থিতাবস্থা উপেক্ষা করে প্রবেশপথে অবৈধ স্থাপনা নির্মাণ করেছেন জেলা প্রশাসক, যা আদালতের আদেশের সুস্পষ্ট লঙ্ঘন। এ জন্য জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের বিরুদ্ধে একটি আদালত অবমাননা মামলা দায়ের করবে আইনজীবী সমিতি।”

এদিকে, আদালত ভবনের প্রবেশপথে ‘অবৈধ স্থাপনা নির্মাণের’ প্রতিবাদে (বুধবার) দুপুরে মানববন্ধন কর্মসূচি পালন করবেন আইনজীবীরা। সেইসাথে প্রধান বিচারপতি, পরিকল্পনামন্ত্রী, আইনমন্ত্রী ও জনপ্রশাসন মন্ত্রীসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়সমূহ এবং জেলার সকল সংসদ সদস্যকে বিষয়টি অবহিত করবে আইনজীবী সমিতি। এছাড়া, জেলা প্রশাসক কর্তৃক বিভিন্ন মন্ত্রণালয়ে পাঠানো চিঠিতে ‘আইনজীবী সমিতিকে কটাক্ষ করে’ দেওয়া বক্তব্যের নিন্দা জানিয়েছেন আইনজীবীরা। সেইসাথে এ ব্যাপারে তাঁকে কারণ দর্শানোর লিগ্যাল নোটিশ প্রদান করেবেন তাঁরা।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরু, অ্যাডভোকেট সৈয়দ শামসুল ইসলাম, অ্যাডভোকেট রবিউল লেইস রোকেশ, অ্যাডভোকেট মল্লিক মঈন উদ্দিন সোহেল প্রমুখ।

এ ব্যাপারে সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, “আদালত ভবনের প্রবেশপথে প্রতিবন্ধকতা সৃষ্টি হয় এমন কোনো স্থাপনা নির্মাণ করা হয় নাই।”

সিলেটভিউ২৪ডটকম/২৫ নভেম্বর ২০২০/এসএইচএস/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন