আজ বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১ ইং

দিরাইয়ে পৌর নির্বাচন, কে হচ্ছেন নৌকার মাঝি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-২৫ ১২:০৮:০৩

দিরাই প্রতিনিধিঃ আগামি ২৮ ডিসেম্বর ভোটগ্রহণের দিন রেখে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। আর ঐ দিন সুনামগঞ্জের দিরাই পৌরসভায় নির্বাচন অনুষ্টিত হবে এই তথ্য জানার পর থেকেই কে হচ্ছেন নৌকার প্রার্থী এ নিয়ে এলাকায় চলছে নেতাদের দৌড়ঝাপ।

এরই মধ্যে সম্ভাব্য প্রার্থীরা দলের সমর্থন নিশ্চিতের জন্য মাঠে নেমেছেন। অলিখিত ভাবেই শুরু হয়ে গেছে বিভিন্ন প্রচার-প্রচারণা। অন্য দলের চেয়ে আওয়ামী লীগের প্রচারণা এগিয়ে।  

পৌরসভা নির্বাচন নিয়ে পৌরবাসীর আগ্রহের শেষ নেই। চায়ের স্টল থেকে সরকারি-বেসরকারি দপ্তরসহ স্যোশাল মিডিয়ায় একটি আলোচনা-বিচার বিশ্নেষণ কে হচ্ছে দিরাই পৌর নির্বাচনে নৌকার মাঝি।

এদিকে পৌরসভার ৯টি ওয়ার্ডের পাড়া-মহল্লায়, চায়ের দোকানে, ভোটারদের থেকে দোয়া ও সমর্থন চাচ্ছেন প্রার্থীরা। তফসিল ঘোষণার আগ থেকেই বিভিন্ন কৌশলে প্রচারণা চালিয়ে যাচ্ছেন তারা।  

দিরাই পৌর নির্বাচনে নৌকার মাঝি হতে আওয়ামী লীগের সম্ভাব্য তিন নেতার দোড়ঝাপ লক্ষণীয়। তৃণমূল পর্যায়ে প্রচারণায় সাধারণ জনমনে প্রশ্ন কে হচ্ছে এবার নৌকার মাঝি ?

নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা হলেন, বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী  লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ মিয়া, আওয়ামী লীগ নেতা আসাদ উল্লাহ ও দিরাই কলেজের সাবেক ভিপি প্যানেল মেয়র বিশ্বজিৎ রায় বিশ্ব।

অন্যদিকে আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীদের সাথে আলোচনা করে জানা যায়, দলীয় প্রতীকে নির্বাচন করতে সম্ভাব্য ৩ প্রার্থীর কেউ কাউকে ছাড় দিতে রাজি নয়। তিন জনই দলীয় মনোনয়ন পাওয়ার আশায় জেলা কমিটি ও কেন্দ্রে লবিং করছেন। দুই তিন দিনের মধ্যে দলীয় সিদ্ধান্ত করে কেন্দ্রে নাম পাঠানো হবে।

এদিকে পৌরসভা নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী অনন্ত মল্লিক ও বিএনপি থেকে জেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক মঈন উদ্দিন চৌধুরী মাসুক, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল কাইয়ূম ও সাবেক ছাত্রনেতা এডভোকেট ইকবাল হোসেন চৌধুরী দলীয় প্রতীকে নির্বাচন করতে আগ্রহী হলেও তেমন তৎপরতা লক্ষ্য করা যায়নি।

উল্লেখ্য, ২০০২ সালে প্রথম নির্বাচনে দিরাই পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন বিএনপি মনোনীক প্রার্থী হাজি আহমদ মিয়া। ২০১১ সালে দ্বিতীয় নির্বাচনে মেয়র পদে নির্বাচিত হন আওয়ামীলীগ মনোনীত আজিজুর রহমান বুলবুল। এর পর ২০১৫ সালের নির্বাচনে  আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে বিজয়ী হন বর্তমান মেয়র মোশাররফ মিয়া।

দিরাই উপজেলা  নির্বাচন কমিশন অফিস সূত্রে জানা যায়, উপজেলা সদরের ১৭ টি গ্রাম নিয়ে পৌরসভা গঠিত। সর্বশেষ আদম শুমারি অনুযায়ী ৯টি ওর্য়াডে দিরাই পৌরসভায় লোকসংখ্যা ৩২ হাজার ১৫৪ জন। ৬.৫ বর্গ মিটার আয়তনের এ পৌরসভায় বর্তমান ভোটার ২১  হাজার ৩ শ ৭৯ জন । এর মধ্যে পুরুষ ১০ হাজার ৫৫২ জন। নারী ১০ হাজার ৮২৭ জন ।


সিলেট ভিউ ২৪ ডটকম/ ২৫ নভেম্বর ২০২০/হিল্লোল/পিটি




শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   তাহিরপুর কওমি মাদ্রাসা ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক জমির হোসাইনের ইন্তেকাল
  •   দিরাই উপজেলা বাপুস’র বার্ষিক সভা অনুষ্ঠিত
  •   সুনামগঞ্জের মেয়রের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
  •   দক্ষিণ সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় শিশু নিহত
  •   সুনামগঞ্জে কারাগারের পরিবর্তে ৪৯ শিশুকে বাড়ি পাঠালেন আদালত
  •   তরুন সমাজ সেবক তছির আলীর ইন্তেকাল:প্রেসক্লাবের শোক
  •   দক্ষিণ সুনামগঞ্জে ডিলারের দোকানে আগুন, ব্যাপক ক্ষয়ক্ষতি
  •   ছাতকে ‘তালুকদার ফ্যামিলি ওয়েলফেয়ার ট্রাস্ট’র কম্বল বিতরণ
  •   দিরাইয়ে ইমামের ব্যাংক একাউন্টে অলৌকিক টাকা, অতপর..
  •   ছাতক পৌর নির্বাচনে জামানত হারিয়েছেন ১১ প্রার্থী!