আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

জগন্নাথপুরে চলছে বর্তমান ও সাবেক মেয়রের লড়াই

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-১৬ ১১:০৩:০০

নিজস্ব প্রতিবেদক,জগন্নাথপুর : উৎসব মুখোর পরিবেশে চলছে সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরসভার নির্বাচন। এবারই প্রথম ভোটাররা ইভিএমে ভোট দিবেন। এ নিয়ে পৌর নাগরিকদের মধ্যে রয়েছে মিশ্র প্রতিক্রিয়া। তবে সাধারন ভোটারদের অভিমত প্রচলিত নিয়ম ব্যালট পেপারে ভোট হলে সুবিধা হতো। 

এবার এ পৌরসভার নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীসহ ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।  ভোটের লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে দুই মেয়রের মধ্যে এমন আভাস ভোটারদের নিকট থেকে পাওয়া গেছে। তাঁরা হলেন বর্তমান মেয়র আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মিজানুর রশীদ ভূঁইয়া( নৌকা) ও  সাবেক পৌর মেয়র উপজেলা বিএনপির সাবেক সভাপতি আক্তারুজ্জামান আক্তার (চামচ)।   নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রার্থী হিসেবে রয়েছেন পৌর বিএনপি সাধারণ সম্পাদক হারুনুজ্জামান হারুন ( ধানের শীষ) স্বতন্ত্র প্রার্থী বিষ্ণু রায় বিশ্ব (জগ) ও যুক্তরাজ্য প্রবাসী আমজদ আলী শফিক( মোবাইল ফোন)।

জানা যায়, ১৯৯৯ সালে জগন্নাথপুর  উপজেলা সদর ইউনিয়ন পরিষদকে পৌরসভায় রূপান্তরিত করে ২০০০ সালে প্রথম পৌর নির্বাচন অনুষ্ঠিত হলে উপজেলা আওয়ামী লীগের তৎকালীন সভাপতি  মরহুম হারুনুর রশীদ হিরণ মিয়া চেয়ারম্যান নির্বাচিত হন। অল্প দিনে তিনি মৃত্যু বরণ করলে উপনির্বাচনে তাঁর ছেলে মিজানুর রশীদ ভূঁইয়া চেয়ারম্যান নির্বাচিত হন। ২০০৫ সালে নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবদুল মনাফ মেয়র নির্বাচিত হন।২০১০ সালে নির্বাচনে  উপজেলা বিএনপি সভাপতি আক্তারুজ্জামান আক্তার চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১৫ সালের নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল মনাফ  মেয়র নির্বাচিত হন। দায়িত্বপালন কালে চলতি বছরের ১১ জানুয়ারী  তিনি মৃত্যুবরণ করলে তাঁর মৃত্যুতে শুন্য পদে গত ১০ অক্টোবর উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মিজানুর রশীদ ভূঁইয়া। দেড় মাসের ব্যবধানে মেয়াদ পূর্তিতে সারাদেশের ন্যায় দ্বিতীয়  দফায় জগন্নাথপুরসহ দেশের ৬৬ পৌরসভার ভোটগ্রহণ আজ ১৬ জানুয়ারী  অনুষ্ঠিত হবে।  ৯ টি ওয়ার্ড নিয়ে গঠিত জগন্নাথপুর পৌর নির্বাচনে মেয়র পদে ৫ জন , ৩৯ জন কাউন্সিলর ও ৯ জন নারী কাউন্সিলর অংশ নিয়েছেন। পৌর সভায় ভোটার সংখ্যা ২৮,৬৪০ ভোটারদের সাথে আলাপ করে জানা গেছে ভোটের মুল লড়াইয়ে বর্তমান পৌর মেয়র আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মিজানুর রশীদ ভূঁইয়া নৌকা ও সাবেক পৌর মেয়র স্বতন্ত্র প্রার্থী আক্তারুজ্জামান আক্তারের  চামচ প্রতীকের মধ্যে হতে পারে। বিগত দিনে এ দুই জন মেয়র হিসাবে  সুনামের সহিত দ্বায়িত্ব পালন করেছেন। ভোটারদের নিকট দুজনেরই গ্রহন যোগ্যতা রয়েছে। দুজনই জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন। এখন অপেক্ষার পালা কে হাসেন শেষ হাসি কে হচ্ছেন আগামী দিনের পৌর সভার মেয়র।  আজ ১৬ জানুয়ারি জনরায়ে সেটা পরিস্কার হয়ে যাবে।

জগন্নাথপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মুজিবুর রহমান জানান, একটি অবাধ সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠানে  সব ধরনের  প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। তিনি জানান, পৌর সভার ১২টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহন চলবে এবং ৯টি ওয়ার্ডে ৯জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। প্রতিটি কেন্দ্রে ভোটের সামগ্রী পাঠানো হয়েছে ও প্রয়োজনীয় আইনশৃংখলা বাহিনী মোতায়েন করা হয়েছে ।


সিলেট ভিউ ২৪ ডটকম/ সানোয়ার/পিটি-৩

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী