আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

ছাতক পৌর নির্বাচন, নারী ভোটারের উপস্থিতি বেশি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-১৬ ১২:১৬:৫৬

ছাতক প্রতিনিধি :: সুনামগঞ্জের ছাতক পৌর সভার নির্বাচনে কড়া নিরাপত্তার মধ্যদিয়ে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে নিরবিচ্ছিন্নভাবে ৯টি ওয়ার্ডের ১৯টি ভোট কেন্দ্রের ৭৭টি ভোট কক্ষে চলছে ভোটগ্রহণ।

পৌরসভার চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয়, মন্ডলীভোগ সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাগবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, নোয়ারাই সরকারি প্রাথমিক বিদ্যালয়, জামেয়া ইসলামিয়া মাদ্রাসা নোয়রাই, তাতিকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়, গণক্ষাই রশিদিয়া মাদ্রাসা, ছাতক সিমেন্ট কারখানা, পেপারমিল উচ্চ বিদ্যালয় কেন্দ্র ঘুরে নারী ভোটারদের উপস্থিতি বেশি দেখা গেছে।  প্রিজাইডিং অফিসারদের দেয়া তথ্যমতে দুপুর ১২টা পর্যন্ত প্রায় ৪০ভাগ ভোট কাস্ট হয়েছে।

ছাতক পৌরসভা নির্বাচনে মেয়র পদে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মনোনয়নে লড়ছেন  ছাতক উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান (মহিলা) রাশিদা বেগম ন্যান্সি। আওয়ামীলীগের মনোনিত প্রার্থী আবুল কালাম চৌধুরী নৌকা প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। এছাড়া ৯ ওয়ার্ডে কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে লড়ছেন ৪৭জন প্রার্থী লড়ছেন।

নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে প্রতিটি কেন্দ্রেই একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে আছে ভ্রাম্যমান মোবাইল কোর্ট। তদারকি করার জন্য আছেন অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্ব একদল পুলিশ।

সাদা পোশাকে আছেন ডিএসবি’র কর্মকর্তারা। একজন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট নির্বাচনে সার্বিক মনিটরিং করছেন।

সন্তোষজনক নিরাপত্তা ব্যবস্থা গ্রহনের কথা উল্লেখ করে উপজেলা নির্বাচন অফিসার ফয়জুর রহমান জানান, সুষ্ট ও অবাধ নির্বাচন অনুষ্ঠানের জন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

ছাতক থানার অফিসার ইনচার্জ শেখ নাজিম উদ্দিন জানান, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে সবগুলো কেন্দ্রে সর্বক্ষণ কঠোর নজরধারী করবে পুলিশ বাহিনী। সবগুলো কেন্দ্রই ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করা হয়েছে। তবে কোন কেন্দ্রই অতি ঝুঁকিপূর্ণ নয় বলে তিনি জানান।


সিলেট ভিউ ২৪ ডটকম/ আলম/ পিটি-১০



শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী