আজ শনিবার, ১০ এপ্রিল ২০২১ ইং

ছাতকের গোবিন্দগঞ্জে ৪শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-০২ ১৯:০৮:২৭

ছাতক প্রতিনিধি :: ছাতকে সড়ক ও জনপদ বিভাগের ভূমিতে অবৈধভাবে গড়ে উঠা প্রায় ৪ শতাধিক স্থায়ী ও অস্থায়ী স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

মঙ্গলবার দুপুর থেকে বিকেল ৪টা পর্যন্ত সওজ বিভাগ অভিযান চালিয়ে উপজেলার গোবিন্দগঞ্জ এলাকা থেকে এসব স্থাপনা উচ্ছেদ করেছে।

উচ্ছেদ অভিযান পরিচালনা করেন, সওজ বিভাগের যুগ্ম সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল লতিফ খান। এসময় সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তাসহ পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন উপস্থিত ছিলেন।

সিলেট-সুনামগঞ্জ সড়কের গোবিন্দগঞ্জ সাদাব্রীজের পূর্বপার থেকে ট্রাফিক পয়েন্ট ও ছাতক সড়কে সওজ বিভাগের ভূমিতে বাণিজ্যিকভাবে অসংখ্য স্থাপনা গড়ে তোলা হয়েছে।

কর্তৃপক্ষ এসব অবৈধ স্থাপনা প্রতিবছর উচ্ছেদ করে দিলেও রাতারাতি আবারো দখলদাররা স্থায়ী ও অস্থায়ী স্থাপনা নির্মাণ করে। সম্প্রতি এসব স্থাপনা নিজ উদ্যোগে সরিয়ে নেয়ার জন্য নোটিশ করে এলাকায় মাইকিং করা হয়। কিন্তু অবৈধ দখলদাররা এতে কোনো কর্নপাত করে নি।

মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত টানা ৪ ঘন্টা উচ্ছেদ অভিযানে গুড়িয়ে দেয়া হয় প্রায় ৪ শতাধিক পাকা, সেমি পাকা ও টিনসেডের অবৈধ স্থাপনা। এসময় অনেককেই তাদের নিজ উদ্যোগে স্থাপনা সরিয়ে নিতে দেখা গেছে।

স্থানীয়রা জানিয়েছেন, সরকারী জায়গা দখল করে স্থাপনা তৈরির পর ভাড়া দিয়ে প্রতি মাসে লাখ টাকা কামাই করছেন দখলদাররা। মালিকানা মার্কেটের সামনেও সরকারী ভূমিতে ফুটপাত বসিয়ে এক শ্রেনীর ব্যবসায়ীরা ফুতপাত ব্যবসায়ীদের কাছ থেকে দৈনিক-মাসোয়ারা ভাবে ভাড়া আদায় করে নিচ্ছে। অবৈধ স্থাপনা উচ্ছেদের পর তাৎক্ষনিক গোবিন্দগঞ্জের চিত্র কিছুটা পালটে গেলেও দখলদাররা ফের দখলে মেতে উঠবে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা।


সিলেটভিউ২৪ডটকম/এমএ/এসডি-১৭

শেয়ার করুন

আপনার মতামত দিন