আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

সুনামগঞ্জে সওজ প্রকৌশলীর অপসারণের দাবিতে সংবাদ সম্মেলন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-০৪ ১৬:২৪:৫২

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কের ছাতক উপজেলার ‘বীর মুক্তিযোদ্ধা চত্ত্বর ৭১’ গোবিন্দগঞ্জ পয়েন্ট এলাকায় সড়ক ও জনপথ বিভাগের জমিতে অবৈধভাবে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ না করে ভাসমান ও ক্ষুদ্র ব্যবসায়ীদের দোকানপাট উচ্ছেদের পক্ষপাত্বিত্বের অভিযোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।  

বৃহস্পতিবার দুপুরে শহরের শহীদ জগৎজ্যোতি পাঠাগার পাবলিক লাইব্রেরিতে সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহা সহাসড়ক যাত্রী স্বার্থ সংরক্ষণ কমিটি ও জেলা সিএনজি চালিত অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের আয়োজনে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহা সহাসড়ক যাত্রী স্বার্থ সংরক্ষণ কমিটির আহবায়ক ও ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল।

লিখিত বক্তব্যে অভিযোগ করে তিনি বলেন, সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহা সড়কের গোবিন্দগঞ্জ বীর মুক্তিযোদ্ধা চত্বর ৭১ এর  আশপাশে সড়ক ও জনপথ বিভাগ (সওজ) এর অন্তত শতকোটি টাকার জমি রয়েছে। এসব জমিতে স্থানীয় কিছু প্রভাবশালীরা দখল করে অভৈধভাবে বিভিন্ন স্থাপনা ও ব্যবসা প্রতিষ্ঠান করেছেন। এগুলো উদ্ধারে মন্ত্রণালয়ের সরকারি আদেশ থাকা সত্তে¡ও সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর জহিরুল ইসলাম জমি উদ্ধারে কোনো পদক্ষেপ নিচ্ছেন না। দীর্ঘদিন ধরে এসব স্থাপনা উচ্ছেদ না করে স্থাপনা নির্মাণকারীদের কাছ থেকে নিয়মিত মাসোয়ারা নিচ্ছে সড়ক ও জনপথ বিভাগের লোকজন। এর জন্য সওজ কর্তৃপক্ষ কোন পদক্ষেপ নিতে পারছেন না। রহস্যজনক ভূমিকায় বার বার ভাসমান ও ক্ষুদ্র ব্যবসায়ীদের উচ্ছেদের নামে ক্ষতিগ্রস্ত করা হচ্ছে। প্রকৃত স্থাপনা উচ্ছেদে না করায় গোবিন্দগঞ্জ পয়েন্টে যানজট লেগেই থাকছে।

সংবাদ সম্মেলনে সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর অপসারণ ও সরকারি আদেশ প্রতিপালন না করায় তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আকুল আবেদন জানিায়েছেন তারা।

সংবাদ সম্মেলনে আরোও বক্তব্য রাখেন- জেলা সিএনজি চালিত অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আপ্তাব উদ্দিন, সাধারণ সম্পাদক মো. জমসেদ আলী, উদয়ন সমাজ কল্যাণ সংস্থার সভাপতি জাহাঙ্গীর আলম প্রমুখ।

এব্যাপারে অভিযুক্ত সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলামের সাথে একাধিকবার মোবাইল ফোনে যোগযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। অফিসে গিয়ে খোঁজ করলে সেখানেও পাওয়া যায়নি তাকে।

এ ব্যপারে সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী কাজী নজরুল ইসলাম বলেন, যেসব স্থাপনা উচ্ছেদ করা হচ্ছেনা বলে অভিযোগ করা হয়েছে। তাঁরা সকলে হাইকোর্টের নিষেদাজ্ঞা নিয়ে এসেেছন। এর বিরুদ্ধে সড়ক ও জনপথ বিভাগ রিট করেছে। হাইকোর্টের আদেশ আসলেই তাঁরা এদের বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা নেয়া হবে।


সিলেটভিউ২৪ডটকম/এসএনএ/এসডি-৪

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী