আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

দিরাইয়ে বজ্রপাতে নিহত দুই কৃষক ভাইয়ের পরিবারকে অনুদান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৫-০৮ ০০:৪৭:০৩

সুনামগঞ্জ  প্রতিনিধি ::  সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার মধুরাপুর গ্রামের দুই ভাই বজ্রপাতে নিহত পরিবারের মধ্যে নগদ ২ লক্ষ টাকা অনুদান প্রদান করেছে যুক্তরাষ্ট্রের নিউজার্সি কমিউনিটি ও সুনামগঞ্জ জেলা জনকল্যাণ সমিতি।

শুক্রবার বিকাল ৫ টা মধুরাপুর গ্রামের নিহত পরিবারের বাড়িতে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। মাওলানা জাবির হোসেন চৌধুরীর পরিচালনা উপস্থিত ছিলেন ভাটিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ জাহান কাজী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পাকি চৌধুরী, সাবেক সভাপতি রুহুল আমিন তালুকদার, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান চৌধুরী সিরাজ, আওয়ামী লীগ নেতা দখল মিয়া চৌধুরী, জমিয়ত নেতা মাওলানা মুহিবুর রহমান চৌধুরী, সুরম্য স্কুল এন্ড কলেজের প্রভাবক মুস্তাহার আহমেদ মোস্তাক, জমিয়ত নেতা ডাক্তার কাজী আবু তালেব, সমাজকর্মী সৈয়দ সুজন আহমেদ, আনহার মিয়া, দিরাই প্রেসক্লাব কোষাধ্যক্ষ সৈদুর রহমান তালুকদার প্রমুখ। অনুষ্ঠান শেষে পরিবারের কাছে অনুদান পৌঁছে দেয়া হয়।  

গত ২৮ এপ্রিল সকালে ধান কাটতে গিয়ে বজ্রপাতে একই পরিবারের আপন দুই ভাই নিহত ও ৩ জন শ্রমিক আহত হয়েছিল। এই ঘটনা দুটি পরিবারের সদস্যরা অসহায় হয়ে পড়ে এই সংবাদে তাদের পরিবারের পাশে এসে দাঁড়ায় আমেরিকা প্রবাসী বিশিষ্ট দানবীর রেজাউল করিম চৌধুরী মুশাহিদ মিয়া। তাঁর নিজের উদ্যোগে ও তাঁর বন্ধুদের সহযোগিতা সুনামগঞ্জ জেলা জনকল্যাণ সমিতি নিহত পরিবারের সদস্যদের মধ্যে নগদ ২ লক্ষ টাকা অনুদান প্রদান করেন। উল্লেখ্য বিশিষ্ট দানবীর রেজাউল করিম চৌধুরী মুশাহিদ মিয়া প্রবাসে থেকে সবসময় এলাকার অসহায় পরিবারের পাশে থেকে সমাজকল্যাণ মুলক কাজ করে যাচ্ছেন। ইতিপূর্বে সুনামগঞ্জ জেলা জনকল্যাণ সমিতির মাধ্যমে উদ্বনপুর গ্রামের অসহা ফজির আলীকে ১ লক্ষ টাকা দিয়ে কর্মসংস্থানের জন্য একটি ট্রলি কিনে দিয়েছেন। আজও বজ্রপাতে নিহত মধুরাপুর গ্রামের দুই ভাই ফখরুল ইসলাম ও ফজলু মিয়ার পরিবারের পাশে এসে দাঁড়িয়েছেন তাদের পরিবারের সদস্যদের কাছে ২ লক্ষ টাকা পৌঁছিয়ে দেন আমন্ত্রিত অতিথিরা।

ইউপি চেয়ারম্যান শাহ জাহান কাজী এসময় বলেন, প্রবাসীরা আমাদের সকল ভালো কাজে সব সময় পাশে থাকেন। যেকোনো বিপদে-আপদে আমেরিকা প্রবাসী মধুরাপুরের কৃতিসন্তান বিশিষ্ট দানবীর রেজাউল করিম চৌধুরী মুশাহিদ মিয়া পাশে থেকে জনকল্যাণ মুলক কাজ করে যাচ্ছেন। আমরা উনার পরিবারের জন্য দোয়া করি আল্লাহ উনাদের সুস্থ ও দীর্ঘ হায়াত দান করুন।

এসময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন রেজাউল করিম চৌধুরী মুশাহিদ মিয়া। তিনি সবার কাছে দোয়া ও সহযোগিতা চান। ভবিষ্যতে এই জনকল্যাণমূলক কাজ অব্যাহত থাকবে বলে তিনি জানান।  


সিলেটভিউ২৪ডটকম / ৮ মে, ২০২১ / শহীদনূর / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী