আজ বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০ ইং

সুইডেন আওয়ামী লীগের মহান স্বাধীনতা দিবস উদযাপন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-০২ ০১:৪২:৪৬

গত ৩১ মার্চ স্টকহোমের হালুন্দা ফলকেটস হুসে সুইডেন আওয়ামী লীগ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এক আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।  অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাসভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

আলোচনা পর্বে সুইডেন আওয়ামী লীগের সম্মানিত সভাপতি এ এইচ এম জাহাঙ্গীর কবিরের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক ইউসুফ আলী রতন এবং উপ প্রচার সম্পাদক আফছার আহমেদের যৌথ পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুইডেন আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী গোলাম আম্বিয়া ঝন্টু।

সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সুইডেন আওয়ামী লীগের সহ সভাপতি জুলফিকার হায়দার। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে নিহত ও ১৯৭৫ সালের ১৫ ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের নিহত সকল শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে দাড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। প্রবাসের মাটিতে বাংলাদেশের প্রতি সম্মান জানিয়ে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন- সুইডেন আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম জাহাঙ্গীর কবির, ঢামেকসুর সাবেক ভিপি ও সুইডেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. ফরহাদ আলী খান, বীর মুক্তিযোদ্ধা হুমায়ূন কবির, সিনিয়র সহ সভাপতি মহিউদ্দিন আহমেদ লিটন, সহ সভাপতি সিরাজুল হক খান রানা, সহ সভাপতি জাকারিয়া খন্দকার, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান, সাংগঠনিক সম্পাদক শহীদুজ্জামান শিকদার খোকা ও আব্দুর রশিদ মান্নান।  এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন সুইডেন আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ বজলুল বারী মাসুম।

সভাপতি এ এইচ জাহাঙ্গীর কবির তার বক্তব্যে সুইডেন আওয়ামী লীগ ও যুবলীগের সকল সদস্যদের এবং অনুষ্ঠানে আগত অতিথিদের ধন্যবাদ জানিয়ে আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করেন।

অনুষ্ঠানের তৃতীয় পর্বে ছিল সুইডেন আওয়ামী লীগের উপ সাংস্কৃতিক সম্পাদক বেলায়েত উদ্দিন নিপার পরিচালনায় সংস্কৃতিক সাংস্কৃতিক সন্ধ্যা। সংগীত পরিবেশন করেন রাসেল আহমেদ, মন্টু, বেলায়েত উদ্দিন নিপা ও শাহাদুল ইসলাম তানিজ এবং কবিতা আবৃত্তি করেন আবুল হুসেইন। সভাশেষে নৈশভোজের আয়োজন করা হয়।

শেয়ার করুন

আপনার মতামত দিন