আজ শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯ ইং

সুইডেন যুবলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-২৬ ১১:২৩:১৫

সিলেটভিউ ডেস্ক :: বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদত বার্ষিকী জাতীয় শোক দিবস এবং ২১শে আগস্ট গ্রেনেড হামলার দিবস উপলক্ষে সুইডেন আওয়ামী যুবলীগ উদ্দ্যেগে ২৫শে আগস্ট স্টকহোমের সিস্তা ত্রেফে এক শোকসভার আয়োজন করা হয়।

সুইডেন যুবলীগের অন্যতম নেতা মিজানুর রহমান মিজান এর সভাপতিত্বে ও সুইডেন যুবলীগের দক্ষ ও পরিশ্রমী সংগঠক শাহরিয়ার রিয়াদ এর পরিচালনায় শোকসভার শুরতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সুইডেন যুবলীগ নেতা বুরহান উদ্দিন ১৫ই আগস্টে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার এবং ২১শে আগস্টে নিহত সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাড়িয়ে এক মিনিট নীরবতা পালন ও সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ ও ২১শে আগস্ট এবং ১৯৭১ সনের মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন সুইডেন যুবলীগ নেতা বুরহান উদ্দিন।

শোক সভায় উপস্থিত সবাই সুশৃঙ্খল ভাবে সারিবদ্ধ হয়ে একে একে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

সুইডেন যুবলীগের শোকসভায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন  নড়াইল জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, সুইডেন আওয়ামী লীগের দীর্ঘদিনের সাবেক সফল সাধারণ সম্পাদক ও বর্তমান সুইডেন আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি এ এইচ এম জাহাঙ্গীর কবির, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সুইডেন আওয়ামী লীগের সাবেক সফল সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম আম্বিয়া ঝন্টু, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুইডেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও উপসালা আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি বীর মুক্তিযোদ্ধা কামরুল ইসলাম, বক্তব্য রাখেন সুইডেন আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ সভাপতি মহিউদ্দিন আহমেদ লিটন, সহ সভাপতি সিরাজুল হক খান রানা, জ্যেষ্ঠ সাধারণ সম্পাদক সৈয়দ বজলুল বারী মাসুম, মহিলা বিষয়ক সম্পাদক ও ২১শে আগস্ট গ্রেনেড হামলায় আহত নীলা চৌধুরী, উপ প্রচার সম্পাদক আফছর আহমেদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নাসিম আহমেদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আবিদ খান, জহিরুল হক সভাপতি বঙ্গবন্ধু পরিষদ,


সুইডেন যুবলীগের নেতাদের মধ্যে বক্তব্য রাখেন মিজানুর রহমান মিজান,মিজান ফকির,মুর্তজা হক নীপু, আবুল হোসেন, শাহরিয়ার রিয়াদ,বুরহান উদ্দিন,আরিফুজ্জামান রিয়াদ।

এ সময় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সুইডেন আওয়ামী লীগের সহ সভাপতি সালাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম নয়ন, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক জামাল মিয়া মিজান, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক বেলায়েত হোসেন নিপা, আপ্যায়ন বিষয়ক সম্পাদক তারকে ঘোষ, সমবায় সম্পাদক তারিক কামাল মোস্তাফা,সহ মহিলা বিষয়ক সম্পাদিকা ইসরাত জাহান, রিতা জুলফিকার।

শোকসভায় সুইডেন যুবলীগের নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন শাহাবুদ্দিন ফকির,তাহির হোসেন,আজিজুল করিম,হাসানুল বান্না,সাকিব আহমদ,রিয়াজুল ইসলাম, মোসাদ্দেক মন্টু, মঞ্জু মিয়া,মিঠু হুসেন, মিজান রহমান, আলী হুসেন, মামুন ভূঁইয়া,ইকবাল উদ্দিন মামুন,আবুল হাসান,মাসুদ সুলতান, ইয়াসমিন নিপু,

২১শে আগস্ট গ্রেনেড হামলায় আহত নীলা চৌধুরী কে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সুইডেন যুবলীগের নেতৃবৃন্দ,২১শে আগস্টে বিভৎস্ব গ্রেনেড হামলার কথা স্মৃতিচারণ করতে গিয়ে বার বার কান্নায় ভেঙে পড়েন ঔ দিন গুরুতর ভাবে আহত সুইডেন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক নীলা চৌধুরী।


প্রধান অতিথির বক্তব্যে সুইডেন আওয়ামী লীগের সভাপতি জনাব এ এইচ এম জাহাঙ্গীর কবির বলেন সদ্য স্বাধীন বাংলাদেশে কে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গণতান্ত্রিক দ্বারায় পরিচালনা করছিলেন তখন খন্দকার মোস্তাকরা বাংলাদেশ কে পাকিস্তানি দ্বারায় পরিচালনা করার জন্য ১৫ই আগস্টের নির্মম হত্যাকান্ড সংগঠিত করে। আওয়ামী লীগের চরম দুর্দিনে বিএনপি জামাতের অত্যাচার নির্যাতনের প্রতিবাদে সুইডেনে যখন ডমেস্ট্রেশন করতে গিয়েছিলাম তখন অনেকের সাথে যোগাযোগ করলে তারা তাদের নানা রকম অসুবিধা দেখান অথচ আজ এই সুইডেনে তারা বিশাল আওয়ামী লীগার। উনি আরো বলেন সুইডেন যুবলীগের বিভাজন নিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক হারুন অর রশীদ  এর সাথে আমার কথা হয়েছে উনি সুইডেন আওয়ামী লীগের সভাপতি হিসেবে আমাকে বলেছেন সুইডেন আওয়ামী যুবলীগের দ্বিধাদ্বন্দ্ব নিরসন করে একটি সন্তোষজনক সমাধান করতে এবং আওয়ামী যুবলীগ কে শক্তিশালী করতে যারা কাজ করে পরিশ্রম করে তাদের নেতৃত্বে সুইডেন যুবলীগের কমিটি গঠন করে সুইডেন আওয়ামী লীগের সুপারিশ ক্রমে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কে প্রেরণ করা জন্যে।

শোকসভার সমাপনী বক্তব্যে মিজানুর রহমান মিজান বলেন সুইডেন যুবলীগের সর্বস্তরের নেতা কর্মীদের সাথে নিয়ে একটি সুন্দর ও শক্তিশালী  সুইডেন যুবলীগ গড়ে তুলতে চাই। শোকসভায় আংশগ্রহন করায় সুইডেন আওয়ামী লীগ, সুইডেন যুবলীগ এবং বঙ্গবন্ধু আদর্শের সকল সহযোদ্ধারা প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সিলেটভিউ২৪ডটকম/২৬ আগস্ট ২০১৯/মিআচ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সর্বশেষ খবর

  •   কামরানের বর্ণাঢ্য ক্যারিয়ার
  •   একজন ‘সৌভাগ্যবান’ লুৎফুর
  •   ‘১৫-২৯ বছর বয়সি ছেলেমেয়েদের আত্মহত্যার প্রবণতা বেশি’
  •   বিশ্বনাথ এডুকেশন ট্রাস্টের উপদেষ্টা কমিটির সভা
  •   সিসি ক্যামেরা ভেঙ্গে বিশ্বনাথে পিয়াজসহ মালামাল চুরি
  •   বিনামূল্যে চক্ষু শিবির ৭ ডিসেম্বর
  •   ছোট ভাইয়ের স্বপ্নের আসনে বড় ভাই!
  •   ‘সামাদ আজাদ আমাকে হত্যার সিদ্ধান্ত দিয়েছিলেন’ এমপি মানিকের ভিডিও বক্তব্য ভাইরাল
  •   সিলেট জেলা ও মহানগর আ.লীগের নতুন নেতৃত্বকে পররাষ্ট্রমন্ত্রীর অভিনন্দন
  •   নবীগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু
  •   বিশ্বনাথে অস্ত্রের মুখে ডাকাতি, স্বর্ণালংকার লুট
  •   বিশ্বনাথে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবসে নানা আয়োজন
  •   দোয়ারাবাজার সীমান্তে ভারতীয় চোরাই গরুর চালান আটক
  •   বড়লেখায় বিজ্ঞান মেলার সমাপনী
  •   যতরপুরে ইয়াবা ট্যাবলেটসহ যুবক আটক