আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

মৌলভীবাজারের ‘মিডল্যান্ডস ইউকে’র উদ্যোগে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-১২ ১২:২৭:১২

প্রবাসে মৌলভীবাজারবাসীর মাঝে সেতুবন্ধন ও মৌলভীবাজার জেলার উন্নয়ণে বলিষ্ঠভাবে কাজ করার অঙ্গীকারের মধ্য দিয়ে বার্মিংহামে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত।

রবিবার বার্মিংহামে মৌলভীবাজার জেলা জনসেবা সংস্থা, মিডল্যান্ডস, ইউকে-এর উদ্যোগে জাঁকজমক পূর্ন ভাবে এ ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় পিকাডেলী বাংকুইটিং হলে অনুষ্ঠিত এ ঈদ পুনর্মীলনীতে বার্মিংহাম ছাড়াও যুক্তরাজ্যের অন্যান্য শহর থেকেও মৌলভীবাজারবাসী অংশগ্রহণ করেন।

বর্ণাঢ্য এ আয়োজনে শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সাকিব খান। সংগঠনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান তালুকদার (লাল মিয়া)’র পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি ড. এমজি মৌলা মিয়া সিআইপি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডেপুটি হাইকমিশনার মোহাম্মদ জুলকার নায়েন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সাবেক রাষ্ট্রদূত ড. তোজোম্মেল টনি হক।

অনুষ্ঠানে চলতি বছর জিসিএসই ও এ-লেভেল পরীক্ষায় সাফল্যের সাথে উত্তীর্ণ মৌলভীবাজার প্রবাসী সন্তানদেরকে ক্রেস্ট প্রদান করে সম্মাননা প্রদান করা হয়। মৌলভাজার প্রবাসীর দু’টি সফল ব্যবসা প্রতিষ্ঠান মিষ্টিদেশ ও পিকাডেলী বাংকুাইটিং হলকেও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। প্রায় পাঁচশতাধিক জনসমাগমে ভরপুর এ ঈদ পুনর্মিলনীতে দুপুর সাড়ে বারোটা থেকেই লোকজন এসে সমবেত হতে থাকেন।

মৌলভীবাজারবাসীর এ ঈদ পুনর্মিলনীতে সমবেত সবাই এ ধরণের আয়োজনের ভূযসী প্রশংসা করেন। তারা এর ধারাবাহিকতা অব্যাহত থাকুক এ প্রত্যাশা ব্যক্ত করেন।

এসময় উপস্থিত ছিলেন, সংগঠনের জয়েন্ট সেক্রেটারী- রোহেল আমিন খান ও রাজু আহমেদ (পারভেজ)। অনুষ্ঠানকে সফল করতে সংগঠনের কার্যকরী পরিষদের উপদেষ্টা কমরেড মসুদ আহমদ, কয়ছর আহমদ, সহ সভাপতি- সৈয়দ এলাহি হক সেলু, সোহেল আহমদ চৌধুরী, নুরুল ইসলাম কিসলু, মাহবুব মুর্শেদ, জয়েন্ট সেক্রেটারী-তাজুল ইসলাম মুরাদ, কোষাধ্যক্ষ- সাইফুর রহমান বাসিক, সহ কোষাধ্যক্ষ- গোলাম মো্স্তাফা আহমদ মিয়া, সাংগঠনিক সম্পাদক- মো. মিসবা উদ্দিন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক- আফজাল মিয়া (আব্বাস), প্রেস ও মিডিয়া বিষয়ক সম্পাদক- জাহাঙ্গীর বখত, শ্রম বিষয়ক সম্পাদক- শাহজাহান খান, খেলাধূলা ও সাংস্কৃতি সম্পাদক- জয়নাল আহমেদ, দপ্তর সম্পাদক- নজরুল ইসলাম, সদস্য- মোহাম্মদ সালিক, আব্দুল মুমিত মিয়া, মাহবুবুর রহমান, আখলিছ মিয়া, আব্দুস সহিদ, মুক্তাদির মিয়া প্রমুখ বিগত কয়েকদিন যাবত নিরলসভাবে কাজ করেন।

অনুষ্ঠানে বিভিন্ন শহর থেকে আগত মৌলভীবাজারবাসীর মধ্যে বক্তব্য রাখেন  মৌলভীবাজারে সরকারি  মেডিকেল কলেজ চাই  ওয়ার্ল্ড ওয়াইড  ক্যাম্পেইন ওয়াটসআপ গ্রুপের এডমিন সাবেক ছাত্রনেতা মোহাম্মদ  মকিস মনসুর, পোর্টসমাউথ থেকে মসুদ আহমদ, নিউপোর্ট থেকে শাহ শাফি, মাঞ্চেস্টার থেকে মঈন উদ্দিন লিটন, রেডিং থেকে মিয়া শাহজাহান, বেজিংস্টন থেকে- নুরুল ইসলাম লেখন। বার্মিংহামের কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- কামরুল হাসান চুনু, মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, আজির উদ্দিন, মোস্তাফা চৌধুরী যুবরাজ, মিসবাউর রহমান মিসবা, কবির উদ্দিন, আব্দুল মান্নান খান, তাফাজ্জাল হোসেন চৌধুরী, সাইফুল আলম, এনামুল হক খান নেপা, জুনেদুর রহমান জুনেদ, রানা মিয়া চৌধুরী, মাজিদুল হক চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে সংগঠনের কার্যকরী পরিষদের পরিচিত তুলে ধরেন সংগঠনের উপদেষ্টা  কমিউনিটি লিডার গোলাম মো. মাহুমদ মিয়া।

স্বাগত বক্তব্যে- স্বল্প দিনের প্রস্তুতিতে সফল ও জাঁককমকপূর্ণ ঈদ পুনর্মিলনী আয়োজনের জন্য কার্যকরীপরিষদ সহ উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা জানান সংগঠনের সভাপতি ড. এমজি মৌলা মিয়া। তিনি মৌলভীবাজারপ্রবাসীর পারষ্পরিক মেলবন্ধন বৃদ্ধি ও মৌলভীবাজার জেলার আর্তমানবতার কল্যাণে গঠনমূলক কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

ঈদ পুনর্মিলনীতে মৌলভীবাজারে মেডিকেল কলেজ প্রতিষ্ঠার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবী জানানো হয়। ঈদ পুনর্মিলনে উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। সবশেষে আপ্যায়ন ও স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন উপস্থিত সবাই।

সিলেটভিউ২৪ডটকম/১২ সেপ্টেম্বর ২০১৮/এমএম/আআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাজ্য খবর

  •   ফিলিস্তিনে হামলার প্রতিবাদে ব্রিটেনে বিক্ষোভ
  •   রোজিনা ইসলামের মুক্তির দাবিতে ইউরোপের ১১ দেশের প্রবাসী নাগরিক সমাজের বিবৃতি
  •   রয়েল টাইগার স্পোর্টস ক্লাবের স্পনসরশিপের এগ্রিমেন্ট স্বাক্ষর অনুষ্ঠিত
  •   টাওয়ার হ্যামলেটসের আবারো স্পিকার হলেন বাংলাদেশি বংশোদ্ভূত আহবাব
  •   যুক্তরাজ্যের নর্থাম্পটনে পাঁচ বাঙালি কাউন্সিলর নির্বাচিত
  •   সাংবাদিক রোজিনা ইসলামের নি:শ্বর্ত মুক্তির দাবীতে লন্ডন বাংলা প্রেস ক্লাবের মানবন্ধন
  •   রো‌জিনার মু‌ক্তির দাবী‌তে লন্ড‌নে সাংবা‌দিক‌রা রাজপ‌থে
  •   ইসরায়েলের হামলার প্রতিবাদে ব্রিটেনের নর্থাম্পটনে বিক্ষোভ
  •   ২২দিনে দৌঁড়ে লন্ডনে পৌঁছালেন আফরোজ মিয়া
  •   ৩১৩ কিলোমিটার দৌড়ে ৮ মে লন্ডন পৌঁছাবেন সিলেটের আফরোজ মিয়া