আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

যুক্তরাজ্যে আওয়ামীলীগ চেশিয়ার এন্ড নর্থওয়েলসের ভাষা দিবস পালিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০২-২৮ ১১:৩৮:৫৭

যুক্তরাজ্য :: ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করলো যুক্তরাজ্যে আওয়ামীলীগ এর চেশিয়ার এন্ড নর্থওয়েলস শাখা।

গত মঙ্গলবার নর্থওয়েলস এর কেনারপন শহরের একটি রেষ্টুরেন্টে যুক্তরাজ্যে আওয়ামীলীগ এর চেশিয়ার এন্ড নর্থওয়েলস শাখার আয়োজনে অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃৃভাষা দিবস পালন উপলক্ষে এক আলোচনা সভা করেছে।
যুক্তরাজ্যে সহ সারা বিশে^ বাংলাভাষাকে প্রতিষ্টিত করা এবং আগামী প্রজন্মের কাছে বাংলা ভাষা ও দেশীয় সংস্কৃতি তোলে ধরতে সকলের কাছে অনুরোধ জানান অনুষ্টানে অংশ গ্রহনকারী নেতৃীবৃন্দরা।

সংগঠনের সভাপতি আব্দুস ছালামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এটিএম লোকমান এর পরিচালনায় অনুষ্টিত সভার শুরুতেই ৫২ এর ভাষা শহিদদের আতœার মাগফেরাত কামনা করে এক মিনিটি দাড়িয়ে নিরবতা পালন করা হয়। সভায় পবিত্র কোরাআন থেকে তেলাওয়াত করেন সংগঠনের সদস্য সিরাজুল ইসলাম।
 
সভায় নেতৃবৃন্দরা বর্তমান সরকারের উন্নয়নের ধারাকে  অব্যাহত রাখতে ও বাংলাদেশের মহান মুক্তিযোদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে এবং প্রবাসে বসবাসকারী আগামী প্রজন্মের কাছে বাংলা ভাষা ও দেশীয় সংস্কৃতি কে  তোলে ধরতে সকলের কাছে অনুরোধ জানান।

শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সভায় বক্তব্য রাখেন- যুক্তরাজ্যে আওয়ামীলীগ এর চেশিয়ার এন্ড নর্থওয়েলস শাখার সিনিওর সহ সভাপতি সৈয়দ মোস্তাকিম আলীর, যুক্তরাজ্যে বঙ্গবন্ধু শিশু একাডেমীর সভাপতি শাহাজাহানুর রাজা, যুক্তরাজ্যে আওয়ামীলীগ এর চেশিয়ার এন্ড নর্থওয়েলস শাখার  সহ সভাপতি আজাদ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা সাব্বির আহমেদ চৌধুরী, প্রবাসী  মুক্তিযোদ্ধা কবি সূরুজামান চৌধুরী, শারজান আলী, কামরুল ইসলাম, জাবেদুর রহমান, আব্দুল ওয়াহিদ, জামিউল ইসলাম, রদরুল হক সেলিম, মোহাম্মদ আলী, সফিকুল ইসলাম প্রমুখ।

সভায় আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবন্দরা চেষ্টার, পেষ্টাটিন , বাংগর সহ বিভিন্ন শহর থেকে বাংলাদেশীরা উপস্থিত ছিলেন। শেষে এক আনন্দঘন নৈশ্যভোজের মধ্যে দিয়ে অনুষ্টানের সমাপ্তি ঘটে।
সিলেটভিউ২৪ডটকম/২৮ ফেব্রুয়ারি ২০১৯/ফআ/ইআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাজ্য খবর

  •   ফিলিস্তিনে হামলার প্রতিবাদে ব্রিটেনে বিক্ষোভ
  •   রোজিনা ইসলামের মুক্তির দাবিতে ইউরোপের ১১ দেশের প্রবাসী নাগরিক সমাজের বিবৃতি
  •   রয়েল টাইগার স্পোর্টস ক্লাবের স্পনসরশিপের এগ্রিমেন্ট স্বাক্ষর অনুষ্ঠিত
  •   টাওয়ার হ্যামলেটসের আবারো স্পিকার হলেন বাংলাদেশি বংশোদ্ভূত আহবাব
  •   যুক্তরাজ্যের নর্থাম্পটনে পাঁচ বাঙালি কাউন্সিলর নির্বাচিত
  •   সাংবাদিক রোজিনা ইসলামের নি:শ্বর্ত মুক্তির দাবীতে লন্ডন বাংলা প্রেস ক্লাবের মানবন্ধন
  •   রো‌জিনার মু‌ক্তির দাবী‌তে লন্ড‌নে সাংবা‌দিক‌রা রাজপ‌থে
  •   ইসরায়েলের হামলার প্রতিবাদে ব্রিটেনের নর্থাম্পটনে বিক্ষোভ
  •   ২২দিনে দৌঁড়ে লন্ডনে পৌঁছালেন আফরোজ মিয়া
  •   ৩১৩ কিলোমিটার দৌড়ে ৮ মে লন্ডন পৌঁছাবেন সিলেটের আফরোজ মিয়া