আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের কার্যকরী সভা ও মাতৃভাষা দিবসের আলোচনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-০২ ০০:৩৪:০২

জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের কার্যকরী কমিটির সভা ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা অনুষ্ঠিত হয়েছে। গত ২৭ ফেব্রুয়া‌রি বুধবার পূর্ব লন্ডনের একটি হলে এ সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি মো. হামিদুর রহমান চৌধুরী আজা‌দের সভাপতিত্ব ক‌রেন। সভা প‌রিচালনা ক‌রেন সাধারণ সম্পাদক মাওলানা মো. আব্দুল কুদ্দুছ।

সভায় সদস্যবৃন্দের মতামতের ভিত্তিত্বে লন্ড‌নে ও বাংলাদেশে নতুন কর্মসূচী গ্রহন করা হয়। এর ম‌ধ্যে র‌য়ে‌ছে চক্ষু শিবির প‌রিচালনা ও ষ্টুডেন্ট এওয়ার্ড প্রদান।

সম্প্রতি লন্ডন বাংলা প্রেস ক্লাবের নির্বাচনে জকিগঞ্জের কৃতি সন্তান এমদাদুল হক চৌধুরী সভাপতি ও ব্যারিষ্টার তারেক চৌধুরী সহ সভাপতি পদে নির্বাচিত হওয়ায় এবং সাধারণ সম্পাদক মো. জুবায়ের ও কোষাধ্যক্ষ আ স ম মাসুম সহ নির্বাচিত সকল সদস্যদের‌কে সংগঠনের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয় ৷

এছাড়া সভায় অ‌তি সম্প্রতি সংগঠনের উদ্যোগে বার্ষিক সাধারণ সভা, মহান বিজয় দিবসের আলোচনা ও সংগঠনের সভাপতির রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল সহ অন্যান্য কর্মসূচী বাস্তবায়িত হওয়ায় স‌ন্তোষ প্রকাশ করা ক‌রা হয়।

এসব কর্মসূ‌চি বাস্তবায়নে যারা সহযোগিতা করেছেন তাদেরকেও ধন্যবাদ জ্ঞাপন করা হয় ৷

মাতৃভাষা দিব‌সের আ‌লোচনা:
কার্যকরী কমি‌টির সভা শে‌ষে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা শুরু হয়। এ সভায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি মো. এমদাদুল হক চৌধুরী ও তানভীর আহমদ চৌধুরী শাহীন ৷

সভায় কোরআন তেলাওয়াত ক‌রেন অ্যা‌সো‌সি‌য়েশ‌নের সাংগঠনিক সম্পাদক মো. শাহ সালাহ উদ্দিন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নির্বাহী সদস্য ও সাবেক সভাপতি হারুনুর রশীদ চৌধুরী, মসিউর রহমান শাহীন, সহ সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক কমর উদ্দিন চৌধুরী পাপলু, সহ সভাপতি মাওলানা মো. আব্দুল আউয়াল হেলাল, নির্বাহী সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক শামীম শাহান, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল মাহমুদ ইমন, যুন্ম সাধারন সম্পাদক এ কে এম মাছুম, রাসেল আলম চৌধুরী বাবু, সহ সাধারন সম্পাদক আব্দুল বাছিত মুকুল, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমদ, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মো. মোছলেহ উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক এসি আজাদ চৌধুরী, নির্বাহী সদস্য মো. আতিকুর রহমান চৌধুরী প্রমূখ ৷

সভা শেষে ভাষা শহীদদের জন্য বি‌শেষ মোনাজাত করা হয়। মোনাজা‌তে দেশে ও বাংলাদেশে যারা মৃতুবরণ করেছেন এবং অসুস্থ‌দের সুস্থ্যতা দা‌নের কামনা করা হয়।

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাজ্য খবর

  •   ফিলিস্তিনে হামলার প্রতিবাদে ব্রিটেনে বিক্ষোভ
  •   রোজিনা ইসলামের মুক্তির দাবিতে ইউরোপের ১১ দেশের প্রবাসী নাগরিক সমাজের বিবৃতি
  •   রয়েল টাইগার স্পোর্টস ক্লাবের স্পনসরশিপের এগ্রিমেন্ট স্বাক্ষর অনুষ্ঠিত
  •   টাওয়ার হ্যামলেটসের আবারো স্পিকার হলেন বাংলাদেশি বংশোদ্ভূত আহবাব
  •   যুক্তরাজ্যের নর্থাম্পটনে পাঁচ বাঙালি কাউন্সিলর নির্বাচিত
  •   সাংবাদিক রোজিনা ইসলামের নি:শ্বর্ত মুক্তির দাবীতে লন্ডন বাংলা প্রেস ক্লাবের মানবন্ধন
  •   রো‌জিনার মু‌ক্তির দাবী‌তে লন্ড‌নে সাংবা‌দিক‌রা রাজপ‌থে
  •   ইসরায়েলের হামলার প্রতিবাদে ব্রিটেনের নর্থাম্পটনে বিক্ষোভ
  •   ২২দিনে দৌঁড়ে লন্ডনে পৌঁছালেন আফরোজ মিয়া
  •   ৩১৩ কিলোমিটার দৌড়ে ৮ মে লন্ডন পৌঁছাবেন সিলেটের আফরোজ মিয়া