আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

খালেদা জিয়ার মুক্তির দাবিতে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-১৯ ১৯:৪২:৩৬

সিলেটভিউ ডেস্ক :: বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ‘সুচিকিৎসা’ ও  নিঃশর্ত মুক্তি, দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ওপর সকল রাজনতৈকি মামলা প্রত্যাহার এবং কারান্তরণী বিএনপির নেতা-কর্মীর মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাজ্য বিএনপি। গতকাল মঙ্গলবার সেন্ট্রাল লন্ডনের ফরেন কমনওয়েলথ অফিসের সামনে এই বিক্ষোভ করা হয়।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বিএনপি ও সহযোগী সংগঠনগুলোর বিপুল সংখ্যক নেতা-কর্মী যোগ দেন।

বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তবে এম এ মালিক  বলেন, ‘‘মাদার অফ ডেমোক্রেসি’ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে সুচিকিৎসা থেকে বঞ্চিত করে করে বিনা কারণে সরকার প্রতিহিংসার বশবর্তী হয়ে সর্ম্পূণ অন্যায়ভাবে নির্জন কারাগারে বন্দি করে রেখেছে।’

তিনি আরও বলেন, ‘সরকারি দলের লোকেরা ব্যাংকের আমানত ও দেশের সম্পদ লুট করে বিদেশে সম্পদের পাহাড় গড়ছে আর দ্রবমূল্যর ঊর্ধ্বগতিতে দেশের সাধারণ মানুষের নাভিশ্বাস উঠছে। ফ্যাসিবাদী আওয়ামী সরকারের কর্তৃত্ববাদী শাসন দেশের প্রতিটি প্রতিষ্ঠানকে ধ্বংস করে ফেলেছে।’

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সাবেক সিনিয়র সহসভাপতি আব্দুল হামিদ চৌধুরী, সাবেক যুগ্মসম্পাদক ব্যারিস্টার মওদুদ আহমেদ খান, কামাল উদ্দিন, সাবেক সহসাধারণ সম্পাদক আজমল চৌধুরী জাবেদ, লন্ডন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবেদ রাজা,  যুবদলের সাধারণ সম্পাদক আফজাল হোসেন, যুক্তরাজ্য বিএনপির সাবেক সহ-দপ্তর সম্পাদক সেলিম আহমেদ, বিএনপি নেতা তওকির শাহ, লন্ডন মহানগর বিএনপির সহসভাপতি শরীফ উদ্দিন ভুঁইয়া বাবু, আব্দুস সালাম আজাদ, এম এ .তাহের, সহসাধারণ সম্পাদক তুহিন মোল্লা, আরিফুল হক, প্রচার সম্পাদক মঈনুল ইসলাম, আইন বিষয়ক সস্পাদক মো. শাহনেওয়াজ, সহ-তথ্য বিষয়ক সম্পাদক শাকিল আহমদ, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রুমেল আহমদ, স্বনির্ভর বিষয়ক সম্পাদক দোলেয়ার হোসেন, পটল মিয়া, নজরুল ইসলাম, মুজিবুর রহমান, গোলজার আহমদ, কাজী মুনীর হাসান, আশরাফুল আলম, হেদায়েতুল ইসলাম, আবদুল্লাহ সিদ্দিকী, শরিফুল ইসলাম, জামাল মিয়া, কামাল হোসেন, ইস্ট লন্ডন বিএনপির সহসাধারণ সম্পাদক একলিমুর রাজা চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নুরে আলম সোহেল, যুক্তরাজ্য যুবদলের প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক মোশাররফ হোসনে ভূঁইয়া, স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি ডালিয়া লাকুরিয়া, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম শিমু, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান, লন্ডন মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শেখ সাদেক আহমেদ, জাসেসের সহসাধারণ সম্পাদক মোহাম্মদ আরিফ আহমেদ, সাবেক ছাত্রনেতা ফয়েজ উল্লাহ, মোহাম্মদ নাসের আহমদ, বি. এম. তামজীদ, মহিন উদ্দিন, আব্দুস সামাদ রাজ,  নুরুল আফসার লিমন, ফজলে রহমান, মনোয়ার হোসেন ময়না, নুরে আলম  জাহাঙ্গীর, আব্দুল আলীম, মাহমুদুল হাসান, আবু সাদেক অপু, তারেক আলিম, মনসুর হোসেন, ছাজওয়ার হোসেন রাজেদ, ফরহাদ আহমেদ, এম এ আজিম, মারুফ আহমেদ, আলিনুর আহমেদ, তোফাজ্জল হোসাইন, আরিফুর রহমান খান, জাকারিয়া খান, মাফিজুর রহমান প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/১৯ জুন ২০১৯/প্রেবি/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাজ্য খবর

  •   ফিলিস্তিনে হামলার প্রতিবাদে ব্রিটেনে বিক্ষোভ
  •   রোজিনা ইসলামের মুক্তির দাবিতে ইউরোপের ১১ দেশের প্রবাসী নাগরিক সমাজের বিবৃতি
  •   রয়েল টাইগার স্পোর্টস ক্লাবের স্পনসরশিপের এগ্রিমেন্ট স্বাক্ষর অনুষ্ঠিত
  •   টাওয়ার হ্যামলেটসের আবারো স্পিকার হলেন বাংলাদেশি বংশোদ্ভূত আহবাব
  •   যুক্তরাজ্যের নর্থাম্পটনে পাঁচ বাঙালি কাউন্সিলর নির্বাচিত
  •   সাংবাদিক রোজিনা ইসলামের নি:শ্বর্ত মুক্তির দাবীতে লন্ডন বাংলা প্রেস ক্লাবের মানবন্ধন
  •   রো‌জিনার মু‌ক্তির দাবী‌তে লন্ড‌নে সাংবা‌দিক‌রা রাজপ‌থে
  •   ইসরায়েলের হামলার প্রতিবাদে ব্রিটেনের নর্থাম্পটনে বিক্ষোভ
  •   ২২দিনে দৌঁড়ে লন্ডনে পৌঁছালেন আফরোজ মিয়া
  •   ৩১৩ কিলোমিটার দৌড়ে ৮ মে লন্ডন পৌঁছাবেন সিলেটের আফরোজ মিয়া