Sylhet View 24 PRINT

সেন্ট্রাল ফ্লোরিডায় সিলেটের জুয়েল সাদতের ‌‘পাবলিক সার্ভিস কমিউনিটি এওয়ার্ড’ লাভ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-০২ ১৫:০০:৪২

সিলেটভিউ ডেস্ক :: সেন্ট্রাল ফ্লোরিডায় বসবাস রত প্রবাসীদের অন্যতম মুখপা্ত্র প্রবাসের নিউজের সম্পাদক ও প্রথম আলো উত্তর আমেরিকার বিশেষ প্রতিনিধি সাংবাদিক ও কমিউনিটি একটিভিষ্ট সিলেটের কৃতিসন্তান জুয়েল সাদত পাবলিক সার্ভিস কমিউনিটি এওয়ার্ড লাভ করেছেন।


২৯ জুন (শনিবার) বাংলাদেশ সমিতি অব সেন্ট্রাল ফ্লোরিডা কতৃক পাবলিক সার্ভিস কমিউনিটি এওয়ার্ড এ লাভ করেছেন।

দীর্ঘ ১৮ বছর থেকে নিরলস ভাবে কমিউনিটিতে বিশেষ সেবা প্রদান করায় বাংলাদেশ সমিতি তাকে মনোনিত করেন, তাকে বিশেষ সম্মামনা ক্রেষ্ট তুলে দেন স্থানীয় সেনফোড শহরের মেয়র জেফ ট্রিমপ্লেড ও বাংলাদেশ সমিতির নেতৃবৃন্দ।

জুয়েল সাদত সাংবাদিকতায় জড়িত ২৫ বছর যাবত তিনি কমিউনিটির সেবায় নিবেদিত প্রান। তিনি একজন কলামিস্ট ও্ কবি হিসাবে সুপরিচিত। তার প্রকাশিত গ্রন্থ ৬ টি ও একটি কবিতার সিডি। প্রকাশের অপেক্ষায় রয়েছে তিনটি বই যা ২০২০ বই মেলায় প্রকাশিত হবে। তিনি এ পর্যন্ত দেশে বিদেশের অস্ংখ্য সাময়িকীতে তার দুহাজারের ও বেশী লেখা ছাপা হয়েছে।

তিনি দেশে বিদেশের অসংখ্য প্রতিষ্টানের সাথে জড়িত। তিনি বঙ্গবন্ধু গবেষনা সংসদের আন্তজাতিক বিষয়ক সম্পাদক। প্রবাসীদের অন্যতম চ্যারিটি বাংলাদেশ গ্রীন ক্রিসিন্ট সোসাইটির গভর্নর।

বৃটিশ চারিটি প্রতিষ্টান ওয়ান পাউন্ড হসপিটালের অন্যতম ট্রাষ্টি ও সাদত ফাউন্ডেশনের সিইও। জাতীয় দৈনিক রাজনীতির উপদেষ্টা সম্পাদক হিসাবে ও জড়িত, সাদত ফাউন্ডেশনের মাধ্যমে সিলেট , ব্রাম্মনবাড়িয়া , মানিকগঞ্জ ও নেত্রকোনায় বেশ কিছু প্রতিষ্টান তৈরী করেছেন।

জুয়েল সাদতের জন্ম ২ রা নভেম্বর ১৯৭২ সালে সিলেট শহরের মালনীছড়া চা বাগানে পিতার কর্মস্থলে। জুয়েল সাদতের পিতা ছিলেন ট্রি প্লান্টার। তিনি ২০০১ সালে আমেরিকা আসার আগে বাংলাদেশ সরকারের আনসার ভিডিপির বিভাগীয় গন সংযোগ সহকারী কর্মকর্তা হিসাবে সরকারী চাকুরীতে জড়িত ছিলেন। আনসার ভিডিপির গনসংযোগ শাখার সিলেট বিভাগের দায়িত্বে ছিলেন। ব্যাক্তিগত জীবনে বিবাহিত জুয়েল সাদত স্ত্রী মাহফুজা সাদত, দু পুত্র ওয়াসী সাদত, ওয়াফিক সাদত, দু মেয়ে ওয়াদিয়া সাদত ও আয়েশা সাদত কে নিয়ে সেন্ট্রাল ফ্লোরিডার কিসিমিতে বসবাস করেন।

তিনি ২০১২, ২০১৭, ২০১৮ ও ২০১৯ গত চার বছর থেকে উত্তর আমেরিকার সবচেয়ে প্রতিনিধিত্বশীল সংগঠন ফোবানার সাথে জড়িত। তিনি ২০১৯ সালের ফোবানার গুড ইউল ও প্রমোশন কমিটির দায়িত্ব পালন করছেন।



সিলেটভিউ২৪ডটকম/০২ জুলাই ২০১৯/ডেস্ক/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.