আজ মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০ ইং

ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতি ইউকে’র নির্বাচন সম্পন্ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-১৬ ২১:১৬:০৪

ফরিদ উদ্দিন, ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি :: সম্পন্ন হলো বহুল কাঙ্ক্ষিত ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতি ইউকে এর নির্বাচন। বাংলাদেশের স্থানীয় নির্বাচনের মতো এ নির্বাচনও ছিল  উৎসবমূখর। ছিল ব্যাপক প্রচার প্রচারণা।

নির্বাচনের ভোট গণনা শেসে ২৩ টি পদে মুজিব-জাহাঙ্গীর-আলমগীর পরিষদ বই প্রতীক নিয়ে ২০টি পদে নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে হেলাল-আনিছুল-মুক্তাদির পরিষদ থেকে ব্রীজ প্রতীক নিয়ে ভাইস চেয়ারম্যান, অর্গেনাইজিং সেক্রেটারি, অ্যাসিসট্যান্ট ট্রেজারার ও অ্যাক্সিকিউটিভ মেম্বার এই ৪ পদে নির্বাচিত হয়েছেন।

এখানে উল্লেখ্য যে, ভাইস চেয়ারম্যান পদে যুগ্মভাবে দু’জনকে নির্বাচিত ঘোষনা করা হয়েছে। নির্বাচনে ৬৫১ জন ভোটারের মধ্যে ভোট প্রয়োগ করেছেন ৫২৯ জন।

রবিবার (১৫ সেপ্টেম্বর) লন্ডনের মিলনার রোডের ওয়েস্টহামের ইম্প্রেশন ইভেন্টস ভেন্যুতে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে পালন করেন চ্যানেল এস চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী (জেপি)। সহকারি কমিশনারের দায়িত্ব পালন করেন ব্যারিস্টার নজরুল খসরু, আবু সামি ও আলী আহমদ খান (খোকন)।
 
ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতি ইউকে’র নতুন কমিটিতে নির্বাচিত হয়েছেন চেয়ারম্যান পদে মুজিবুর রহমান ও সিনিয়র ভাইস চেয়ারম্যান কাজী আবুল মহসিন।

নির্বাচিত ভাইস চেয়ারম্যানরা হলেন- গোলাম মোস্তফা, মো. দেলোয়ার আলী, মো. আলী আহমদ, এনামুল হক চৌধুরী, হাবিব ও রাহেলা শেখ।

জেনারেল সেক্রেটারি পদে জাহাঙ্গীর খান, অ্যাসিসট্যান্ট জেনারেল সেক্রেটারি এনামুল হক রেকি, ট্রেজারার মোহাম্মদ আলমগীর, অ্যাসিসট্যান্ট ট্রেজারার বদরুল ইসলাম রাজা, অর্গেনাইজিং সেক্রেটারি মোহাম্মদ আশরাফুজ্জামান (রনি), প্রেস এন্ড মিডিয়া সেক্রেটারি মো. আলাউদ্দিন নির্বাচিত হয়েছেন।

হাবিব ও রাহেলা শেখ-এর প্রাপ্ত ভোট সমান হওয়ায় নির্বাচন কমিশন উভয়কেই ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত ষোষনা করেন।

পরিষদের অ্যাক্সিকিউটিভ মেম্বাররা হলেন- রাজা মিয়া, সাইবুর রহমান(সুহেল), এমাদুল ইসলাম, মুরাদুজ্জামান চৌধুরী, হাফিজুর রহমান (সুমন), সৈয়দ পলাশ আহমদ, মো. নিয়াজ আলী, মো. আব্দুল আহাদ, সাহাব উদ্দিন, জুবের মিয়া।

লন্ডনে স্থায়ীভাবে বসবাসকারী ফেঞ্চুগঞ্জের নাগরিকদের হাতেগড়া সংগঠন ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতি ইউ’কে প্রতিষ্ঠা হয়েছিল ১৯৮৫ সালে।  প্রতিষ্ঠার পর থেকে ফেঞ্চুগঞ্জের শিক্ষাপ্রতিষ্ঠানসহ সামাজিক উন্নয়নে ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতি ইউ’কে গুরুত্ব ছিল অপরিসীম। গেল বছর ফেঞ্চুগঞ্জ সরকারি কলেজের মেধাবী ছাত্র শরাফত হোসেন মিতু’র কিডনি স্থানান্তর চিকিৎসায় ১০ লাখ ৬৪ হাজার টাকা অনুদান প্রদান করে এ সমিতি।

এছাড়া ফেঞ্চুগঞ্জ মোহাম্মদীয়া কামিল মাদ্ররাসা ও ফেঞ্চুগঞ্জ সরকারি কলেজে ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতি ইউকে’র বিশাল অনুদান রয়েছে। হাঁটি হাঁটি পাঁ পাঁ করে এই সংগঠনটি যুক্তরাজ্যে একটি বিশাল কমিউনিটি সংগঠন হিসেবে স্থান করে নিয়েছে। বিশেষ করে বাঙালি কমিউনিটিতে বিস্তার লাভ করেছে সংগঠনটি।

সিলেটভিউ২৪ডটকম/১৬ সেপ্টেম্বর ২০১৯/এফইউ/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাজ্য খবর

  •   প্রয়াত নেতাদের স্মরণে যুক্তরাজ্য আওয়ামী লীগের ভার্চুয়াল সভা
  •   লন্ডনে ‘ডা. মঈন উদ্দীন স্মৃতি সংসদ’ এর আত্মপ্রকাশ
  •   আব্দুল্লাহপুর ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের যাত্রা শুরু
  •   ব্রিটেনের আদালতে সেই শামীমার জয়
  •   প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুক্তরাজ্য আ.লীগের ভার্চুয়াল আলোচনা সভা
  •   লন্ডনে কামরানের রেখে আসা স্মৃতি
  •   কালামের প্রতি চ্যানেল এস’র তাজ চৌধুরীসহ প্রবাসীদের মহানুভবতা
  •   লন্ডনের ব্রিকলেন জামে মসজিদে আ.লীগ নেতাদের স্মরণে মিলাদ মাহফিল
  •   লন্ডন ফুড ব্যাংকে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের খাবার বিতরণ
  •   ব্রিটিশ নাগরিকদের পাশে দাঁড়ালেন বাঙালি রেস্টুরেন্ট মালিকরা