আজ মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ইং

বৃটিশ-বাংলাদেশী বিজনেস এওয়ার্ড অনুষ্ঠান অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১৪ ১৯:২৮:৫৮

সিলেটভিউ ডেস্ক :: দেশ ফাউন্ডেশন ইউকের উদ্দ্যোগে তৃতীয় বৃটিশ বাংলাদেশী বিজনেস এওয়ার্ড-২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বারমিংহাম শহরের নিউ বিংলে হল কনভেনশন সেন্টারে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

এতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে.নৃত্য পরিবেশনসহ রকমারি খাবারের আয়োজন ছিল। জমকালো এই অনুষ্ঠানে ব্যবসা-বাণিজ্যে ও কমিউনিটিতে নানাভাবে সফল হওয়া ২৭ জন বৃটিশ বাংলাদেশীকে সাফল্যের স্বীকৃতি স্বরুপ এওয়ার্ড ও সম্মাননা সনদ প্রদান করা হয়।
 
এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, গণপ্রজাতন্ত্রী  বাংলাদেশ সরকারের শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি । তিনি এই সুন্দর আয়োজনের জন্য আয়োজক সংগঠনকে ধন্যবাদ জানিয়ে  বাংলাদেশের  উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরাসহ প্রবাসীদের বাংলাদেশে শিল্পখাতে বিনিয়োগ করার আহবান জানান।

তিনি বলেন, বাংলাদেশের শিল্পখাতে দেশি-বিদেশি উদ্যোক্তাদের বিনিয়োগে উৎসাহিত করতে বর্তমান সরকার ১০০টি অর্থনৈতিক অঞ্চল, গভীর সমুদ্র বন্দর ও পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণসহ ব্যাপকহারে অবকাঠামোগত উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে। এর ফলে বাংলাদেশে বিনিয়োগের ইতিবাচক পরিবেশ তৈরি হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

দেশ ফাউন্ডেশন ইউকে ও বৃটিশ-বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড-এর চেয়ারম্যান কমিউনিটি লিডার মিসবাউর রহমান স্বাগত বক্তব্যে বলেন, অনুষ্ঠান সফল করতে যারা নানাভাবে সহযোগিতা করেছেন এবং উপস্থিত হয়েছেন  সবাইকে ধন্যবাদ  জানান। এছাড়া প্রতিবছর এই অনুষ্ঠান চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে শ্যাডো লিডার অফ দি হাউস ভেলরি ভাঁজ এমপি, ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের প্রতিনিধি মাইক উড এমপি, ওয়েস্ট মিডল্যান্ডস এর এক্সিকিউটিভ মেয়র এনডি স্ট্রিট, ফিল বেনিয়ান এম ই পি, বার্মিংহামের লর্ড মেয়র মোহাম্মদ আফজল, ডাডলি মেয়র স্ট্যানলি, ওয়ালসল এর মেয়র পল বোট, ক্রয়ডনের মেয়র হুমায়ুন কবির, ব্রিটিশ আর্মির প্রতিনিধি কর্নেল জেমস সান্ডারল্যান্ড, বামিংহামের সহকারী হাই কমিশনার নাজমুল হক.অনুষ্ঠানে স্থানীয় সিটি মেয়র, ব্রিটিশ পার্লামেন্টের সদস্যসহ যুক্তরাজ্য, ইউরোপ ও বাংলাদেশের বরেণ্য শিল্প উদ্যোক্তা, ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা, কূটনীতিক, ব্যবসায়ী নেতা, ব্রিটিশ বাংলাদেশ চেম্বারের প্রতিনিধিবৃন্দ, ব্রিটেনের শীর্ষ রাজনীতিবিদ ও মিডিয়া ব্যক্তিত্বসহ সহস্রাধিক লোক উপস্থিত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম / ১৪ অক্টোবর ২০১৯/ প্রেবি/ এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাজ্য খবর

  •   ফিলিস্তিনে হামলার প্রতিবাদে ব্রিটেনে বিক্ষোভ
  •   রোজিনা ইসলামের মুক্তির দাবিতে ইউরোপের ১১ দেশের প্রবাসী নাগরিক সমাজের বিবৃতি
  •   রয়েল টাইগার স্পোর্টস ক্লাবের স্পনসরশিপের এগ্রিমেন্ট স্বাক্ষর অনুষ্ঠিত
  •   টাওয়ার হ্যামলেটসের আবারো স্পিকার হলেন বাংলাদেশি বংশোদ্ভূত আহবাব
  •   যুক্তরাজ্যের নর্থাম্পটনে পাঁচ বাঙালি কাউন্সিলর নির্বাচিত
  •   সাংবাদিক রোজিনা ইসলামের নি:শ্বর্ত মুক্তির দাবীতে লন্ডন বাংলা প্রেস ক্লাবের মানবন্ধন
  •   রো‌জিনার মু‌ক্তির দাবী‌তে লন্ড‌নে সাংবা‌দিক‌রা রাজপ‌থে
  •   ইসরায়েলের হামলার প্রতিবাদে ব্রিটেনের নর্থাম্পটনে বিক্ষোভ
  •   ২২দিনে দৌঁড়ে লন্ডনে পৌঁছালেন আফরোজ মিয়া
  •   ৩১৩ কিলোমিটার দৌড়ে ৮ মে লন্ডন পৌঁছাবেন সিলেটের আফরোজ মিয়া